ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

১২ বছরের কিশোরীর সঙ্গে যৌন সম্পর্ক, ফ্রান্সে পাঁচ জনের কারাদণ্ড
ফ্রান্স প্রতিনিধি
প্রতীকী ছবি

অর্থের বিনিময়ে ১২ বছর বয়সী এক কিশোরীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের অভিযোগে পাঁচ জনকে ১৮ মাস করে কারাদণ্ড দিয়েছে ফ্রান্সের উত্তরাঞ্চলের একটি আদালত।

ফ্রান্সের দৈনিক পত্রিকা ল্য মোঁদ সূত্রে জানা যায়, নভেম্বর ২০২৩-এর এ ঘটনায় পন্টোয়াইজ ক্রিমিনাল কোর্ট ছয় আসামির মধ্যে পাঁচ জনকে এ সাজা দেন এবং এক অভিযুক্তকে কিশোরীর বয়স বুঝতে পেরে যৌনকর্ম থেকে বিরত থাকার কারণে খালাস দেওয়া হয়েছে। তবে অভিযুক্ত পাঁচজনের ১৮ মাস এর মধ্যে ১২ মাসের কারাদণ্ড বাতিল করা হয়েছে।

ফ্রান্সের প্রচলিত আইন অনুযায়ী, যদি অপ্রাপ্তবয়স্কের সঙ্গে কেউ যৌনকর্ম করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়।

জানা যায়, এই কিশোরী গত বছরের নভেম্বরে বন্ধুর সঙ্গে বাড়ি থেকে পালিয়ে যায়। এরপর সে পতিতাবৃত্তিকে বেছে নেয়। পরে ওই কিশোরীর এক খদ্দেরই পুলিশকে এ ব্যাপারে অবহিত করেন।

আদালতে অভিযুক্ত পাঁচজন দাবি করেছেন, তারা বুঝতে পারেননি এ কিশোরীর বয়স যে এত কম। কারণ তারা তার সঙ্গে অন্ধকারাচ্ছন্ন রুমে দেখা করেছেন এবং সে মেকাপ করা ছিল।

৩২ বছরী অভিযুক্ত এক অ্যাম্বুলেন্স চালক বলেছেন, ‘আমি খুবই দুঃখিত কারণ সে এ ধরনের পরিস্থিতি পড়েছে। আমি আমার ১৩ বছর বয়সী মেয়েকে কখনই পতিতাবৃত্তিতে দেখতে চাইতাম না।’

২৫ বছর বয়সী অভিযুক্ত এক গাড়ির মেকানিক বলেছেন, ‘ঘরটি খুবই অন্ধকারাচ্ছন্ন যে আমি কিছু বলতে পারিনি। খুব অন্ধকার ছিল। ঘরের লাইট নিভু নিভু ছিল। সে মেকাপ করেছিল। তার বয়সের বিষয়টি আমার মাথায় আসেনি।’

অভিযুক্তরা দাবি করেছেন তারা একটি ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখে এসেছিলেন। যেখানে বলা হয়েছিল তাদের সেবা দেবে ১৯ থেকে ২৩ বছর বয়সী তরুণীরা।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর