ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দোষী সাব্যস্ত ট্রাম্প; মেলানিয়া নিশ্চুপ কেন?
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফৌজদারি মামলায় নিউইয়র্কের ম্যানহাটান আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন। বৃহস্পতিবার আদালত এ রায় ঘোষণার আগে মাস ছয়েক মামলার শুনানি হয়েছে। আর সেই সঙ্গেই প্রশ্ন উঠেছে- ৭৭ বছরের ডোনাল্ড ট্রাম্পের রাজনৈতিক ভবিষ্যৎ কী হবে। আদৌ কি দেশটির আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন ডোনাল্ড ট্রাম্প? 

তবে ট্রাম্পের এই কঠিন সময়ে নিশ্চুপ তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। শুনানিতে কখনোই আদালতকক্ষে ট্রাম্পের পাশে দেখা যায়নি তাকে। এমনকি বৃহস্পতিবার দোষী সাব্যস্ত হওয়ার দিনও মেলানিয়া তার স্বামীর পাশে ছিলেন না। পুরোপুরি নিশ্চুপ আছেন সাবেক এই ফার্স্টলেডি।

বিশ্লেষকেরা বলছেন, আদালতকক্ষে মেলানিয়ার অনুপস্থিতি কিংবা তার নিশ্চুপ থাকা সম্ভবত বিস্ময়কর কোনো ঘটনা না। এর কারণ ট্রাম্পের বিরুদ্ধে মামলাটি। সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে যৌন সম্পর্কের বিষয়ে মুখ না খুলতে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেওয়াকে নিয়ে ট্রাম্পের বিরুদ্ধে এ মামলা।

স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে ট্রাম্পের এ সম্পর্ক যখন হয়েছে বলে বলা হচ্ছে, তখন ট্রাম্প সংসার করছেন মেলানিয়ার সঙ্গে। যদিও সাবেক পর্নো তারকার সঙ্গে সম্পর্কের বিষয়টি ট্রাম্প বরাবর অস্বীকার করে এসেছেন।

আদালত ট্রাম্পকে দোষী সাব্যস্ত করার পর মেলানিয়া পুরোপুরি নিশ্চুপ থাকলেও ট্রাম্প পরিবারের অন্যদের মোটামুটি সরব হতে দেখা গেছে। 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর