ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মা সোনিয়ার জয়ের রেকর্ড ভাঙলেন রাহুল গান্ধী
অনলাইন ডেস্ক

কংগ্রেসেরে ঘাঁটি হিসেবে পরিচিত ভারতের উত্তর প্রদেশের রায়বেরেলিতে এই লোকসভা নির্বাচনেও বাজিমাত করেছেন দলটির প্রার্থী রাহুল গান্ধী। এই আসনে রাহুল গান্ধী বিপুল ভোটে জয় পেয়েছেন। যা ছাড়িয়ে গেছে তার মা সনিয়া গান্ধীর ২০১৯ সালের ভোট জয়ের রেকর্ডকেও।

ভারতীয় গণমাধ্য, এনডিটিভি জানিয়েছে, দুপুর সোয়া ৩টায় দেওয়া ভোটের ফল অনুযায়ী ৩ লাখেরও বেশি ভোট পেয়েছেন রাহুল গান্ধী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দীনেশ প্রতাপ সিং।

তার থেকে এখন পর্যন্ত ২ দশমিক ৬২ লাখের বেশি ভোটে এগিয়ে আছেন রাহুল। যা সবশেষ ২০১৯ নির্বাচনে এ আসন থেকে তার মা সোনিয়া গান্ধীর চেয়েও বেশি ভোটের ব্যবধান।

২০০৪ সাল থেকে এ আসন ধরে রেখেছিলেন সোনিয়া গান্ধী। ২০১৯ সালের নির্বাচনে তিনি প্রতাপ সিংয়ের বিপক্ষে ১ দশমিক ৬৭ লাখ ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন।

রায়বরেলির গত কয়েকবারের সাংসদ সনিয়া গান্ধী এবার এই আসন ছেড়ে রাজ্যসভায় যাওয়ায় এখানে প্রার্থী হন তার ছেলে রাহুল গান্ধী।

ভোট গণনা এখনও শেষ না হলেও রাহুলের জয় একরকম নিশ্চিত। আর তাই নির্বাচন কমিশনের ফল ঘোষণার আগেই পরাজয় স্বীকার করে নিয়েছেন বিজেপি প্রার্থী প্রতাপ সিং।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর