ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হিরণকে বোল্ড করে দেবের হ্যাটট্রিক
অনলাইন ডেস্ক

লোকসভা নির্বাচনে পশ্চিবঙ্গের ঘাটাল আসনে জয় পেয়েছেন অভিনেতা দীপক অধিকারী দেব। আনুষ্ঠানিক ফল ঘোষণা না হলেও নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় দুই লাখ ভোটে এগিয়ে আছেন তৃণমূলের এই তারকা প্রার্থী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রার্থী নায়ক হিরণ পেয়েছেন ৬ লাখ ৪৯ হাজার ৪৪৩ ভোট। আর দেব পেয়েছেন ৮ লাখ ৩১ হাজার ৫৩৩ ভোট। 

২০১৪ এবং ২০১৯ পর পর দু’বার ঘাটাল থেকে জিতেছেন দেব। গত বারের ভোটে বিজেপি প্রার্থী ভারতী ঘোষ হেরেছিলেন তার কাছে। এবার ঘাটালে ‘কাঁটা দিয়ে কাঁটা তোলা’র কৌশল নিয়েছিল বিজেপি। দেবের বিরুদ্ধে তারা দলের অভিনেতা-বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়কে প্রার্থী করেছিল।  তবে সে চেষ্টায় বিজেপি ব্যর্থ। হিরণকে বড় ব্যবধানে হারিয়েই তিনি হ্যাটট্রিক করলেন।

নায়ক হিরণ রাজনীতির ময়দানে বেশ ‘আগ্রাসী’ ছিলেন। দুর্নীতি থেকে সন্ত্রাস, প্রতিপক্ষের বিরুদ্ধে তার স্বর সর্বদা চড়া ছিল। লোকসভা ভোটের প্রচারে সেই স্বর এতটাই চড়া ছিল যে, ভোটপ্রচারের শেষ পর্যায়ে এসে দেবকেও বলতে হয়েছে, ‘অনেক হয়েছে। সৌজন্যকে লোকে দুর্বলতা ভাবছে!’ এই তারকার লড়াইয়ে শেষমেশ দেবেই আস্থা রাখলেন ঘাটালের মানুষ। ঘাটালে ৫২ শতাংশেরও বেশি ভোট পেয়েছেন দেব। হিরণ পেয়েছেন ৪০ শতাংশের মতো।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর