ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভোটের ফলের পর বিজেপিকে একহাত নিল কংগ্রেস
অনলাইন ডেস্ক

লোকসভা ভোটের ফলের প্রবণতা বলছে এবারও দিল্লির মসনদে বসতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। তবে এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে না বিজেপি, এটা মোটামুটি পরিষ্কার হয়ে গেছে। বিজেপির সংখ্যাগরিষ্ঠতা হারানোকেই আপাতত নিজেদের বিজয় হিসেবে দেখছে কংগ্রেস।  

ভোটের ফল ঘোষণার দিনে আজ মঙ্গলবার বিকালে কংগ্রেসের সংবাদ সম্মেলন করেছে। এতে দলটির সভাপতি মল্লিকার্জুন খড়গে, রাহুল গান্ধী, সনিয়া গান্ধী উপস্থিত। 

খড়গে বলেছেন, ‘ভোটের এই ফল বিজেপির নৈতিক হার। বেকারত্ব, মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কংগ্রেস লড়াই করেছিল। এই লড়াই শেষ হয়নি। আগামী দিনেও আমরা সংসদে এই নিয়ে আওয়াজ তুলব। মানুষ এবার কোনও দলকেই সংখ্যাগরিষ্ঠতা দেয়নি।’

রাহুল বলেছেন, ‘মোদী-শাহ দেশের এজেন্সি, অর্ধেক বিচার ব্যবস্থাকে কব্জা করে রেখেছে। আমাদের লড়াই ছিল তার বিরুদ্ধে। সংবিধান বাঁচানোর লড়াইয়ে এটাই প্রথম পদক্ষেপ।’ বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’ দলের অন্যতম শরিক কংগ্রেস। সেই জোটের প্রত্যেকটি দলকে ধন্যবাদ জানান রাহুল। তিনি বলেন, ‘আমরা আমাদের জোটসঙ্গীদের সম্মান করি।’

রাহুল আরও বলেন, ‘ভারতের মানুষ পরিষ্কার জবাব দিয়েছে মোদী-শাহকে সরকারে চায় না তারা। এই ফল বড় বার্তা দিল মোদিকে।’ একই সঙ্গে আলাদা করে উত্তরপ্রদেশের মানুষকে ধন্যবাদ দিয়েছেন রাহুল। 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর