ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইরাকি যোদ্ধাদের সহায়তায় ইসরায়েলে হামলার দাবি হুতিদের
অনলাইন ডেস্ক

ইয়েমেনের হুতি মিলিশিয়া নেতা আবদুল মালিক আল-হুতি বলেছেন, ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি অভিযানের প্রতিশোধ নিতে ইরাকি ইসলামিক রেজিস্ট্যান্সের সহায়তায় তার সৈন্যরা বৃহস্পতিবার সকালে ইসরায়েলে প্রথম হামলা করেছে। 

তিনি বলেন, বৃহস্পতিবার ভোরে আমাদের সামরিক বাহিনী ইসরায়েলের হাইফা বন্দরের দিকে একটি গুরুত্বপূর্ণ অভিযান চালিয়েছে। ইরাকের ইসলামিক প্রতিরোধের সাথে সমন্বিতভাবে এই অভিযান পরিচালনা করা হয়।

আল-হুতি টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে আরও বলেন, গত ৩০ দিনে লোহিত সাগর, আরব সাগর, ভারত মহাসাগর ও ভূমধ্যসাগরে জাহাজের বিরুদ্ধে ৩৮টি অভিযানে তারা ৯১টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন নিক্ষেপ করেছে।

আল-হুতি দাবি করেছেন, তার সৈন্যরা একটি দীর্ঘ পরিসরের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র তৈরি করেছে যা রাডার ফাঁকি দিতে এবং ইসরায়েল পর্যন্ত পৌঁছাতে সক্ষম। এছাড়া তারা মার্কিন বিমানবাহী রণতরী আইজেনহওয়ারে সাতটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং চারটি ড্রোন নিক্ষেপ করে। এর ফলে এটি ফের আক্রমণ এড়াতে লোহিত সাগরের উত্তরে সরিয়ে নেয়।

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলা শুরুর পর গত নভেম্বরের মাঝামাঝি সময় থেকে এডেন উপসাগরে আন্তর্জাতিক বাণিজ্যিক জাহাজ লক্ষ্য করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যাচ্ছে ইরান–সমর্থিত হুতিরা। গাজায় ইসরায়েলি হামলার বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করেই এ হামলা চালানো হচ্ছে বলে জানিয়েছে তারা। সূত্র : আরব নিউজ

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর