ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাফায় চার ইসরায়েলি সেনা নিহত, আহত ৭
অনলাইন ডেস্ক
নিহত ইসরায়েলের চার সেনা

ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, সোমবার গাজায় লড়াইয়ে তাদের চার সেনা নিহত হয়েছে। গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের একটি ভবনে বিস্ফোরণে এই চার ইসরায়েলি সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছে ইসরায়েলের আর্মি রেডিও।

নিহত সেনাদের নাম মেজর তাল শেবিলস্কি শৌলভ (২৪), স্টাফ সার্জেন্ট এইটান কার্লসব্রুন (২০), হামাদিয়ার ১৯ বছর বয়সী সার্জেন্ট আলমোগ শালোম এবং গিবাত হেরেলের ১৯ বছর বয়সী সার্জেন্ট ইয়াইর লেভিন। তারা সকলেই গিবাতি ব্রিগেডের ইউনিটে দায়িত্ব পালন করেছিলেন।

ইসরায়েলি সেনাবাহিনী (আইডিএফ) জানিয়েছে, নিহত চার সেনা ছাড়াও আরও সাতজন আহত হয়েছেন, যাদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। তাদের মৃত্যুর ফলে গাজায় হামাসের বিরুদ্ধে আইডিএফের স্থল অভিযানে নিহত সেনাদের সংখ্যা ২৯৯ জনে দাঁড়িয়েছে।

 আইডিএফে একটি প্রাথমিক তদন্ত অনুসারে, ইসরায়েলি সৈন্যরা রাফাহ এর শাবোউরা পাড়ায় একটি সন্দেহজনক বাড়ির ভেতরে বিস্ফোরক নিক্ষেপ করে। এতে তাৎক্ষণিক কোনো বিস্ফোরণ না হওয়ায় সেখানে সেনারা প্রবেশ করে। দুইজন সেনা তিনতলা বিল্ডিংটিতে প্রবেশ করার সাথে সাথে এটি বিস্ফোরিত হয় এবং এর কিছু অংশ সৈন্যদের ওপর ভেঙে পড়ে। বাড়ির ভেতরে আইডিএফ পরে একটি টানেল খুঁজে পায়।

ইসরায়েলি গণমাধ্যমের খবর অনুসারে, এটা ইঙ্গিত করে ভবনটিতে সম্ভবত হামাস সদস্যরা থাকতো। এই ঘটনা নিয়ে হামাস এখনও কোনো তথ্য জানায়নি।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর