ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কাশ্মীরে সেনা ঘাঁটিতে হামলা, প্যারামিলিটারি সদস্য নিহত
অনলাইন ডেস্ক
নিরাপত্তা বাহিনীর সতর্ক অবস্থান

ভারত নিয়ন্ত্রিত জম্মুর দোদার জেলার একটি অস্থায়ী সেনা ঘাঁটিতে অস্ত্রধারীদের হামলার ঘটনা ঘটেছে। হামলায় একজন প্যারামিলিটারি সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন নিরাপত্তা বাহিনীর আরও ৬ সদস্য। 

এনডিটিভির খবরে বলা হয়েছে, সেখানে এখনও নিরাপত্তা বাহিনী ও বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে গোলাগুলি চলছে।

এর আগে গত রাতে কাথুয়া বিভাগে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় একজন নিহত ও দুইজন আহত হন। এর কয়েক ঘণ্টা পরই সেনা ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে।

জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক আনন্দ জৈন জানিয়েছেন, বিচ্ছিন্নতাবাদীরা দোদার চত্বরগোলার সেনা ঘাঁটিতে রাতের শেষভাগে পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের একটি যৌথ দলের ওপর গুলি ছোড়ে। সেনাবাহিনী ও পুলিশের যৌথ চেকপয়েন্ট বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে চত্বরগোলা এবং দোদায় লড়াই চলছে। এই হামলার জন্য তারা নাম উল্লেখ ছাড়াই পাকিস্তানি জঙ্গিগোষ্ঠীগুলোকে সন্দেহ করছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গোলাগুলির প্রাথমিক অবস্থায় নিরাপত্তা বাহিনীর ৬ সদস্য আহত হয়েছে এবং এক অস্ত্রধারীও নিহত হয়েছে। 

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, কাশ্মীর টাইগারস নামে একটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী নিরাপত্তা বাহিনীর ওপর অতর্কিত এই হামলার দায় স্বীকার করেছে। 

এর তিন দিন আগে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস লক্ষ্য করে বিচ্ছিন্নতাবাদীরা গুলি ছুড়লে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি নিয়ে খাদে পড়ে যায়। এতে অন্তত ৯ জন নিহত হন। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর