ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্রিমিয়ায় হামলা, ইউক্রেন-ওয়াশিংটনকে পরিণাম ভোগের হুঁশিয়ারি রাশিয়ার
অনলাইন ডেস্ক
নিহতদের জন্য নির্মিত অস্থায়ী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন একজন রুশ নারী

রাশিয়ার ক্রিমিয়ায় চারজন নিহতের ঘটনায় ইউক্রেনের মিসাইল হামলাকে দায়ী ঘোষণা করা হচ্ছে। রবিবার হামলার পরে ক্রেমলিন একটি সতর্কীকরণ জারি করেছে, যেখানে বলা হয়েছে যুক্তরাষ্ট্রকে এর‘পরিণাম ভোগ করতে হবে’। এছাড়াও, মস্কোতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে।

ক্রিমিয়ার সবচেয়ে বড় শহর সেভাস্তোপলে ইউক্রেন রবিবার মিসাইল হামলা চালিয়েছে। হামলায় অন্তত চারজন নিহত হয়েছে, যার মধ্যে দুজন কম বয়সী ছিলেন। এ হামলাকে ‘বর্বর’ বর্ণনা করে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সোমবার সাংবাদিকদের বলেছেন, ওয়াশিংটন রাশিয়ার শিশুদের হত্যা করছে।

দিমিত্রি পেসকভ আরও বলেন, যুক্তরাষ্ট্রের প্রত্যক্ষ অংশগ্রহণের ফলে রাশিয়ায় বেসামরিক নাগরিকদের প্রাণ দিতে হচ্ছে। ওয়াশিংটনকে অবশ্যই এর পরিণাম ভোগ করতে হবে। কীভাবে এর জবাব দেওয়া হবে, সেটা সময়ই বলে দেবে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ক্রিমিয়ায় মিসাইল হামলার জেরে সোমবার মস্কোয় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত লিনে ট্রেসিকে তলব করা হয়। পরে এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তাতে বলা হয়েছে, ক্রিমিয়ায় এই হামলার জন্য কিয়েভের পাশাপাশি ওয়াশিংটনও সমানভাবে দায়ী। অবশ্যই এর জবাব দেওয়া হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর