ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লেবাননে হামলায় পশ্চিমারা ইসরায়েলকে সমর্থন দিচ্ছে, অভিযোগ এরদোয়ানের
অনলাইন ডেস্ক
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান অভিযোগ করেছেন, পশ্চিমা শক্তিগুলো লেবাননে হামলা ও পুরো অঞ্চলে ‘যুদ্ধ ছড়িয়ে দেওয়ার’ ইসরায়েলি পরিকল্পনায় সমর্থন দিচ্ছে।

এরদোয়ান বলেন, ইসরায়েলের দৃষ্টি এখন লেবাননের দিকে। আমরা দেখতে পাচ্ছি যে পশ্চিমা শক্তিগুলি পর্দার আড়ালে ইসরায়েলকে বাহবা দিচ্ছে এবং এমনকি তাদের সমর্থনও করছে।

পশ্চিমা দেশগুলোর এই গোপন সমর্থন শুধু রাজনৈতিক নয়, বরং সামরিক ও কূটনৈতিকভাবে ইসরায়েলকে সাহায্য করছে।

এরদোয়ান আরও উল্লেখ করেন, ইসরায়েলের এই আগ্রাসী নীতি ও কর্মকাণ্ডের ফলে শুধু লেবানন নয়, পুরো মধ্যপ্রাচ্য অস্থিতিশীল হয়ে উঠছে। এ ধরনের সমর্থন পরিস্থিতিকে আরও উত্তেজিত করে তুলছে এবং সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি করছে। 

সংসদে তুরস্কের ক্ষমতাসীন একেপি পার্টির আইনপ্রণেতাদের সামনে দেওয়া বক্তব্যে এরদোয়ান এই মন্তব্য করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর এই অঞ্চলে যুদ্ধ ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা একটি বড় বিপর্যয় ডেকে আনবে। 

ইসরায়েলি বাহিনী ও লেবাননের ইরান সমর্থিত হিজবুল্লাহর মধ্যে সীমান্ত আন্তঃসীমান্ত গোলাগুলি বিনিময় নিয়ে উদ্বেগ বাড়ার প্রেক্ষাপটে তিনি এ মন্তব্য করলেন।

এরদোয়ান সতর্ক করে বলেন, এ ধরনের উত্তেজনা পুরো অঞ্চলকে সংঘাতে জড়িয়ে ফেলতে পারে এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে তিনি দ্রুত পদক্ষেপ নিতে আহ্বান জানান। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর