ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

সাগরে ভেসে থাকা বোতলের তরল পান করে ৪ জেলের প্রাণহানি
নিজস্ব প্রতিবেদক
প্রতীকী ছবি

সাগরে ভেসে থাকা কিছু বোতল মাছধরার নৌকায় তোলা হয়। পরে ওইসব বোতলে থাকা তরল পান করে মারা গেছেন শ্রীলঙ্কার চার জেলে। গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন আরও দুইজন।

ওই ছয় ব্যক্তি সাগরে মাছ ধরতে গিয়েছিলেন। দ্বীপরাষ্ট্রটির দক্ষিণ উপকূলীয় শহর তেঙ্গল থেকে ৩২০ নটিক্যাল মাইল দূরে ভাসতে থাকা বোতলগুলো কুড়িয়ে নেন তারা। এসব বোতলে মদ ছিল ভেবে পান করেন ওই জেলেরা।

দেশটির মৎস্য ও জলজসম্পদ বিভাগের মহাপরিচালক সুসান্ত কাহাবাত্তে জানিয়েছেন, জেলেদের উদ্ধার করে কূলে আনতে নৌবাহিনী চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি জানান, কূলে এনে চিকিৎসা দেওয়ার মতো পর্যাপ্ত সময় পাওয়া যাবে না ধরে নিয়ে ‘ডেভন’ নামের ওই মাছধরার নৌকাতেই জেলেদের চিকিৎসার ব্যবস্থা করেছেন নৌবাহিনীর সদস্যরা।

নৌবাহিনী জানিয়েছে, আরেকটি নৌযান দিয়ে ডেভনকে কূলে টেনে আনা হচ্ছে। নৌকাটি ৪ জুন তেঙ্গল থেকে গভীর সাগরে মাছ ধরতে গিয়েছিল।

এদিকে, এ ঘটনায় রাজধানী কলম্বো থেকে ১২০ মাইল দূরের উপকূলীয় শহরটিতে বিক্ষোভ হয়েছে। এখনো জীবিত থাকা জেলেদের উপকূলে নিয়ে আসার দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা। সাগরে কুড়িয়ে পাওয়া বোতলগুলোতে কোন ধরনের তরল ছিল তা নিশ্চিত হতে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ।

সূত্র- বিবিসি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর