ঢাকা, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাঝ-আকাশে প্লেনে তীব্র ঝাঁকুনি, যে ভয়ঙ্কর অনুভূতি জানালেন যাত্রীরা
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

মাঝ-আকাশে তীব্র ঝাঁকুনির কবলে পড়েছে স্প্যানিশ উড়োজাহাজ সংস্থা এয়ার ইউরোপার একটি ফ্লাইট। ফ্লাইটটি মাদ্রিদ থেকে উরুগুয়ে যাচ্ছিল। কিন্তু তীব্র ঝাঁকুনির কারণে সেটি ব্রাজিলে জরুরি অবতরণে বাধ্য হয়। এ ঘটনায় ফ্লাইটটির অন্তত ৩০ যাত্রী আহত হয়েছেন। 

সোমবার স্প্যানিশ উড়োজাহাজ সংস্থাটি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) পোস্টে এ তথ্য জানায়।

ঝাঁকুনির কবলে পড়া প্লেনটি একটি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ছিল বলে ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ‘ফ্লাইটঅ্যাওয়ার’ সূত্রে জানা গেছে।

এয়ার ইউরোপার ওই এক্স পোস্টে জানায়, মাদ্রিদ থেকে উরুগুয়ের মোন্তেভিদেওর উদ্দেশে রওনা দিয়েছিল ফ্লাইট ইউএক্স ০৪৫। যাত্রাপথে ফ্লাইটটি মাঝ-আকাশে তীব্র ঝাঁকুনির কবলে পড়ে। এ কারণে ফ্লাইটটিকে ব্রাজিলের নাটাল বিমানবন্দর অভিমুখে ঘুরিয়ে দেওয়া হয়।

সংস্থাটি আরও জানায়, ফ্লাইটটি স্বাভাবিকভাবে ব্রাজিলের বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীদের মধ্যে যারা আঘাত পেয়েছেন, তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এয়ার ইউরোপার ওয়েবসাইটের তথ্যমতে প্লেনটির ৩৩৯ যাত্রী বহনের সক্ষমতা রয়েছে।

ম্যাক্সিমিলিয়ানো নামের এক যাত্রী গণমাধ্যমকে ওই ফ্লাইটে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তিনি বলেন, মাঝ-আকাশে তীব্র ঝাঁকুনির সময় যাদের সিটবেল্ট বাধা ছিল না, তারা প্লেনের ছাদের অংশে গিয়ে আঘাত খান এবং আহত হন। আর যাদের সিটবেল্ট বাঁধা ছিল, তারা অতটা আঘাত পাননি।

স্টেভান নামের আরেক যাত্রী রয়টার্সকে বলেন, আহত ব্যক্তিরা হাত, মুখ ও পায়ে আঘাত পেয়েছেন। আহত হয়েছেন প্রায় ৩০ জন। যাত্রীরা বেশ ভয়ঙ্কর অনুভূতির মধ্য দিয়ে গেছেন।

স্টেভান আরও বলেন, “ভেবেছিলাম, আমরা সেখানে মারা যাব। কিন্তু স্রষ্টাকে ধন্যবাদ, তেমনটা হয়নি।”

স্প্যানিশ প্লেন সংস্থাটি জানিয়েছে, ব্রাজিলে আটকে পড়া দুর্ঘটনার কবলে পড়া প্লেনের যাত্রীদের নিয়ে উরুগুয়ে যাওয়ার জন্য অন্য একটি প্লেন মাদ্রিদ থেকে রওনা হবে। সূত্র: সিএনএন

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর