ঢাকা, শনিবার, ৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পশ্চিমবঙ্গে ৩ কোটি ২৭ লাখ রুপির স্বর্ণের বার জব্দ, আটক ১
অনলাইন ডেস্ক

ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ উদ্ধার করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। সীমান্ত থেকে ৩ কোটি ২৭ লাখ রুপির মূল্যের ৪.৭ কেজি স্বর্ণের বারসহ এক চোরাকারবারীকে গ্রেফতার করেছে বিএসএফ জওয়ানরা। 

বিএসএফ এক বিবৃতি দিয়ে জানিয়েছে, গতকাল শুক্রবার স্বর্ণের সম্ভাব্য চোরাচালানের তথ্য পেয়ে পশ্চিমবঙ্গের নদীয়া জেলায় বিএসএফ দক্ষিণবঙ্গ সীমান্তের ৮ ব্যাটালিয়নের সীমান্ত চৌকির পুট্টিখালিতে অবস্থান নেয় বিএসএফ। এসময় ওই এলাকা থেকে বিভিন্ন আকৃতির ২২ টি স্বর্ণের বার জব্দ করা হয়। 

এই চোরাকারবারি স্বর্ণের চালানটি নিয়ে যাচ্ছিল তখনই হাতেনাতে ধরা পড়ে। জব্দ করা স্বর্ণের বারের মোট ওজন ৪.৭ কেজি এবং আনুমানিক মূল্য ৩ কোটি ২৭ লাখ ৫৯ হাজার রুপি।

বিএসএফ জওয়ানরা মথুরাপুর গ্রামের গভীর এলাকায় অতর্কিত অভিযান চালায়। তারা লক্ষ্য করে এক সন্দেহভাজন ব্যক্তি ঠাকুরী গ্রাম থেকে একটি স্কুটিতে করে মথুরাপুর গ্রামের দিকে আসছে। সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করার পর তাকে আটক করে সীমান্ত ফাঁড়িতে নিয়ে আসা হয়।  তল্লাশি চালিয়ে স্কুটির সিটের নিচে রাখা লাগেজ থেকে ২০টি স্বর্ণের ছোট বার এবং দুইটি বড় আকৃতির বার উদ্ধার করা হয়।

গ্রেফতার ব্যক্তির নাম মাথুর দাস (নাম পরিবর্তিত)। তিনি পশ্চিমবঙ্গের নদীয়া জেলার বাসিন্দা। জিজ্ঞাসাবাদে, ওই ব্যক্তি জানান, স্বর্ণের চালান নেওয়ার পরে সেটি তিনি বনগাঁয় পৌঁছে দিতে যাচ্ছিলেন। এ কাজের জন্য তিনি বেশ ভালো পারিশ্রমিক পেতেন। জব্দ করা স্বর্ণ পরবর্তী আইনি ব্যবস্থার জন্য 'ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স' (ডিআরআই) কলকাতার কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার, ৪ জুলাই নদীয়া জেলাতেই বিএসএফ এবং ডিআরআই একটি যৌথ অভিযানে ৬ কোটি ৮৬ লাখ রুপি মূল্যের ৯ কেজি ৬০০ গ্রাম স্বর্ণ বাজেয়াপ্ত করেছিল। 

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর