ঢাকা, শনিবার, ৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারী বিস্ফোরকবাহী রকেট দিয়ে ইসরায়েলি সেনাঘাঁটিতে হিজবুল্লাহর হামলা
অনলাইন ডেস্ক

এবার কিরিয়াত শামোনা এলাকায় অবস্থিত ইসরায়েলি সামরিক বাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে বড় হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এই হামলা দুই ইসরায়েলি সেনা আহত হওয়ার খবর পাওয়া গেছে।

হিজবুল্লাহ জানিয়েছে, ফালাক রকেটে ভারী বিস্ফোরক বোঝাই (ওয়ারহেড) করে এই হামলা চালানো হয়। এসময় ইসরায়েলি বাহিনীর ৭৬৯ ব্রিগেডের প্রধান কার্যালয়কে লক্ষ্যবস্তু করা হয়।

একই দিনে গোলান মালভূমিতে অবস্থিত ইসরায়েলের কিলা বিমানঘাঁটি লক্ষ্য করেও ১০০ কাতিউশা রকেট ছোড়ার কথা জানায় হিজহবুল্লাহ। এসময় ইসরায়েলি বাহিনীর ২১০তম ডিভিশনকেও হামলার লক্ষ্যবস্তু বানায় হিজবুল্লাহ। 

হিজবুল্লাহ আরও জানিয়েছে, লেবানন সীমান্ত ঘেঁষা এলাকার ইসরায়েলি সেনাদের জারিত ব্যারাকেও বুরকান রকেট ব্যবহার বড় হামলা চালানো হয়েছে।

হিজবুল্লাহর দাবি, দক্ষিণ লেবাননে চালানো ইসরায়েলি হামলার প্রতিবাদেই এই  অভিযানগুলো পরিচালনা করা হয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনীও তাদের দুই সেনা আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। 

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা এই হামলার পাল্টা ব্যবস্থা হিসাবে হিজবুল্লাহ অধ্যুষিত দক্ষিণ লেবাননের মারওয়াহিন শহর ও হাওলা গ্রামে বিমান হামলা চালিয়েছে। 

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর