ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভূমধ্যসাগর উপকূলে হামলা চালিয়েছে ইসরায়েল, অভিযোগ সিরিয়ার
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ভূমধ্যসাগর উপকূলীয় শহর বানিয়াসের কাছে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে সিরিয়া। সোমবার দিবাগত রাতে এই হামলা চালানো হয়। এতে ক্ষয়ক্ষতি হলেও কোনও হতাহতের ঘটনা ঘটেনি। 

আনুমানিক সোমবার রাত ১২টা ২০ মিনিটে বানিয়াস শহরের কাছে একটি সাইট লক্ষ্য করে ইসরায়েল ভূমধ্যসাগরের দিক থেকে বিমান হামলা শুরু করে।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, এ বছর বানিয়াস এলাকায় এটি তৃতীয় হামলা।

ব্রিটেন-ভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষক বলেছে, “দু’টি ইসরাইলি ক্ষেপণাস্ত্র অন্তত দু’টি ভবনকে লক্ষ্য করে হামলা চালায়, যার মধ্যে একটি বিমান প্রতিরক্ষা ব্যাটালিয়নের ছিল।”

এতে বলা হয়, ইরানের সামরিক উপদেষ্টারা ওই এলাকায় অবস্থান করছেন, যা প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সরকারের শক্ত ঘাঁটি।

মে মাসে প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছিল, বানিয়াসে ইসরায়েলি বিমান হামলায় একটি মেয়ে নিহত এবং আরও ১০ জন বেসামরিক লোক আহত হয়েছে।

২০১১ সালে সিরিয়ার গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে প্রধানত লেবাননের হিজবুল্লাহ-সহ সেনাবাহিনীর অবস্থান এবং ইরান-সমর্থিত যোদ্ধাদের লক্ষ্য করে ইসরায়েল শত শত হামলা চালিয়েছে।

ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের ৭ অক্টোবর ইসরায়েলে হামলার পর থেকে গাজা উপত্যকায় যুদ্ধের সূত্রপাত হয়। এরপর থেকে হামলা আরও তীব্র করে ইসরায়েল।

ইসরায়েলি কর্তৃপক্ষ খুব কমই এসব হামলার বিষয়ে মন্তব্য করে। কিন্তু বারবার বলেছে, তারা চিরশত্রু ইরানকে সিরিয়ায় তাদের উপস্থিতি বাড়াতে দেবে না। সূত্র: আল-আরাবিয়া নিউজ, দ্য ডিফেন্স পোস্ট

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর