ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাকিস্তানে অবতরণের সময় সৌদি আরবের প্লেনে অগ্নিকাণ্ড
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

পাকিস্তানের পেশাওয়ার বিমানবন্দরে অবতরণের সময় সৌদি আরবের একটি প্লেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সকালে পেশাওয়ারের বাচা খান আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে বিমানবন্দরে।

তবে জানা গেছে, ২১ জন ক্রু সদস্য ও ২৭৬ জন যাত্রীর সবাই নিরাপদে রয়েছেন।

পাকিস্তানের সামা টিভির খবর অনুযায়ী, এসভি-৭৯২ প্লেনটি সৌদি আরবের রিয়াদ থেকে রওনা হয়ে পাকিস্তানের পেশাওয়ারে পৌঁছায়। ইমার্জেন্সি স্লাইড ব্যবহার করে, ধীরে ধীরে যাত্রীদের বিমান থেকে নামানো হয়। অবতরণের সময়, অগ্নিনির্বাপক কর্মীরা তাৎক্ষণিকভাবে সাড়া দেন এবং আগুন নেভাতে সক্ষম হন। এতে কেউ নিহত হননি। যাত্রী ও ক্রু সদস্যদের সবাই নিরাপদে প্লেন থেকে নেমেছেন। তবে কয়েকজন যাত্রী সামান্য আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) মুখপাত্র সাইফুল্লাহ এক বিবৃতিতে জানিয়েছেন, প্লেন ট্রাফিক কন্ট্রোলাররা বিমানের বাম ল্যান্ডিং গিয়ার থেকে ধোঁয়া ও আগুনের ঝলকানি বের হতে দেখেন এবং পাইলটদের সতর্ক করেন। তারা বিমানবন্দরের ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসকেও খবর দেন। 

বিবৃতিতে আরও বলা হয়, সিএএ দমকলের যানবাহন দ্রুত পৌঁছেছে এবং ল্যান্ডিং গিয়ারে আগুন নিভিয়েছে। সাইফুল্লা বলেন, “দমকল যথাসময়ে কাজ করে এবং তাৎক্ষণিকভাবে ল্যান্ডিং গিয়ারের আগুন নিয়ন্ত্রণে এনে একটি বড় দুর্ঘটনার হাত থেকে প্লেনটিকে রক্ষা করে। সমস্ত ২৭৬ জন যাত্রী এবং ২১ ক্রু সদস্যকে একটি স্ফীত স্লাইড দিয়ে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। 

সৌদি আরব ও বিমান কর্তৃপক্ষ দুই পক্ষই বিবৃতিতে দিয়েছে। তারা জানিয়েছে, প্লেনটিতে আগুন লাগার সঙ্গে সঙ্গেই সেটিকে থামিয়ে দেওয়া হয়েছে। আপাতত প্লেনটিতে যান্ত্রিক কাজ করা হচ্ছে। যাবতীয় ত্রুটি সারিয়ে ফেলার বন্দোবস্ত করা হচ্ছে। এর নিরাপত্তা নিশ্চিত করার জন্য ব্যাপক পরিদর্শন এবং পরবর্তী পরীক্ষাসহ মেরামত করা হচ্ছে।

পেশোয়ার বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, বিমানবন্দরটি চালু রয়েছে এবং সমস্ত ফ্লাইট নির্ধারিত সময় অনুযায়ী চলছে। সূত্র: ডন, সামা টিভি

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর