ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফের হুথির হামলায় কাঁপল ইসরায়েলগামী জাহাজ
অনলাইন ডেস্ক

গাজায় ইসরায়েলি গণহত্যার প্রতিশোধ নিতে ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুথি লোহিত সাগরে আরও এক জাহাজে হামলা চালানোর কথা জানিয়েছে।

এক বিবৃতিতে হুথি জানিয়েছে, শুক্রবার লোহিত সাগর এবং বাব এল-মান্দাব প্রণালীতে জাহাজটিতে দু’বার হামলা চালানো হয়।

হুথির সামরিক শাখার মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি বলেছেন, ‘চ্যারিসালিস’ নামের জাহাজটিকে লক্ষ্য করে চালানো হামলায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং ড্রোন ব্যবহার করেছে।

তিনি ইসরায়েলি বন্দরগামী জাহাজের ওপর সানা কর্তৃক আরোপিত নিষেধাজ্ঞা লঙ্ঘনের কথাও উল্লেখ করেছেন। সারি বলেছেন, " দু'বার (জাহাজটিকে) লক্ষ্যবস্তু করা হয়েছিল। প্রথমটি লোহিত সাগরে এবং দ্বিতীয়বার বাব আল-মান্দেবে বেশ কয়েকটি উপযুক্ত ব্যালিস্টিক এবং নৌ ক্ষেপণাস্ত্র এবং ড্রোন ব্যবহার করা হয়।

সারি আরও জানিয়েছেন, ‘(ইসরায়েলি)আগ্রাসন বন্ধ না হওয়া এবং গাজায় ফিলিস্তিনি জনগণের ওপর অবরোধ প্রত্যাহার না হওয়া পর্যন্ত ইয়েমেনি সশস্ত্র বাহিনীর অভিযান বন্ধ হবে না।’

তিনি আরও বলেন, ‘ইয়েমেনের সামরিক বাহিনী ইসরায়েলকে সমর্থন করবে এমন যেকোনো পক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পুরোপুরি প্রস্তুত।’

ইয়েমেন গাজায় ইসরাইল গণহত্যা বন্ধ না করা পর্যন্ত এ ধরনের অভিযান চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছে। ইয়েমেনিরা ৭ অক্টোবর গাজায় বিধ্বংসী যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলি দখলদারিত্বের বিরুদ্ধে ফিলিস্তিনের প্রতি তাদের প্রকাশ্য সমর্থন ব্যক্ত করেছে।

সূত্র: প্রেসটিভি

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর