ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হামলার পর ট্রাম্পের সঙ্গে কথা বললেন বাইডেন
অনলাইন ডেস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও আগামী নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার ঘটনা ঘটেছে। পেনিসেলভেনিয়ার বাটলার শহরে নির্বাচনী প্রচার চলার সময় ট্রাম্পের ওপর এই হামলা হয়। অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন তিনি। হামলায় কান ছিঁড়ে বেরিয়ে যায় বুলেট। এরপরই ট্রাম্প মঞ্চে লুটিয়ে পড়েন। পরে সিক্রেট সার্ভিসের এজেন্টরা সাবেক এই মার্কিন প্রেসিডেন্টকে স্টেজ থেকে নামিয়ে নিয়ে যান।

এদিকে সিএনএনের লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনার পর ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ ছাড়া পেনসিলভানিয়ার গভর্নর যশ শাপিরো ও বাটলার এবং মেয়র বব ডানডয়ের সঙ্গেও কথা বলেছেন বাইডেন।  

এ নিয়ে হোয়াইট হাউসের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, আজ রাতে প্রেসিডেন্ট ওয়াশিংটন ডিসিতে ফিরছেন এবং আগামীকাল সকালে হোয়াইট হাউসে ফিরবেন। তিনি নিরাপত্তা কর্মকর্তাদের কাছ থেকে হামলার আপডেট তথ্য নেবেন। 

তবে ট্রাম্পের সঙ্গে বাইডেনের কী কথা হয়েছে- এ নিয়ে বিস্তারিত কিছু বলা হয়নি। 

এদিকে ট্রাম্প জানিয়েছেন, গুলিতে আমার ডান কানের ওপরের অংশে ফুটো হয়ে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে ট্রাম্প লিখেছেন, ‘হঠাৎ আমি শব্দ শুনি, সঙ্গে সঙ্গে বুঝতে পারি অঘটন ঘটেছে। আর তখনই অনুভব করি গুলি আমার চামড়া ফুটো করে দিয়েছে। অনেক রক্ত পড়তে থাকে, আমি তখন বুঝতে পারি কী ঘটেছে।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর