ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জানা গেল ট্রাম্পের ওপর হামলাকারীর নাম
অনলাইন ডেস্ক
নিরাপত্তা কর্মীদের গুলিতে নিহতের পর ছাদে পড়ে আছে ট্রাম্পের ওপর হামলাকারী থমাস ম্যাথিউ ক্রুকস। ছবি: সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর বন্দুক হামলার ঘটনায় তদন্ত শুরু হতেই একের পর এক তথ্য সমনে আসছে। ঘটনার সঙ্গে সঙ্গেই বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছেন নিরাপত্তা কর্মীরা। তবে এবার জানা গেল সেই বন্দুকধারীর পরিচয়।

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, বন্দুকধারী যুবকের নাম থমাস ম্যাথিউ ক্রুকস। তার বয়স ২০ বছর। তিনি পেনসিলভানিয়ার বেথেল পার্ক এলাকার বাসিন্দা।

ট্রাম্পের নির্বাচনী সমাবেশের মঞ্চ থেকে মাত্র ১২০ মিটার দূরে একটি বাড়ির ছাদে ছিলেন ওই যুবক। ঘটনার পর সেখানেই তাকে গুলি করে হত্যা করেন নিরাপত্তা কর্মীরা।

তবে ঠিক কী কারণে এই হামলা চালানো হয়েছে, তা নিয়ে তদন্ত শুরু করেছে মার্কিন নিরাপত্তা সংস্থাগুলো।

উল্লেখ্য, স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার শহরে নির্বাচনী সমাবেশে গিয়ে হামলার শিকার হন ট্রাম্প।

ঘটনার পর রক্তাক্ত অবস্থায় ট্রাম্পকে ঘটনাস্থল থেকে নিয়ে যাওয়া হয়। পরে সিক্রেট সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, ট্রাম্প এখন সুস্থ রয়েছেন। এদিকে, ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে জানা গেছে, ঘটনার পর স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয় ট্রাম্পকে। সেখানে চিকিৎসার পর ইতোমধ্যে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

বিবিসি জানায়, তাদের মার্কিন পার্টনার সিবিএস নিউজকে দুটি সূত্র হাসপাতাল থেকে ট্রাম্পকে ছেড়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। সূত্র: নিউ ইয়র্ক পোস্ট, বিবিসি, সিএনএন

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর