ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গুলিবিদ্ধ ট্রাম্প, বাইডেনকেই দায়ী করছেন রিপাবলিকানরা
অনলাইন ডেস্ক
ডোনাল্ড ট্রাম্প (বামে) ও জো বাইডেন

নির্বাচনী সমাবেশে গিয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বন্দুক হামলার শিকার হওয়ার ঘটনায় রিপাবলিকনরা দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকেই দায়ী করছেন।

সামাজিক মাধ্যমে এক পোস্টে বাইডেনের বিরুদ্ধে ‘হত্যার উসকানি দেওয়ার অভিযোগ’ এনেছেন এক রিপাবলিকান কংগ্রেস সদস্য।

সিনেটর জেডি ভ্যান্স বলেছেন, বাইডেনের নির্বাচনী প্রচারণার বক্তব্য সরাসরি এই ঘটনার দিকেই নিয়ে গেছে। এই সিনেটর ট্রাম্পের ভাইস-প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার জন্য সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। অন্যান্য রিপাবলিকান রাজনীতিবিদরাও প্রায় একই ধরনের অভিযোগ তুলেছেন।

তবে ট্রাম্পের ওপর এই হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রে এ ধরনের সহিংসতার কোনও জায়গা নেই। তিনি আরও জানিয়েছেন, ফেডারেল এজেন্সিগুলো এই হামলার ঘটনার তদন্ত করছে।

তিনি বলেন, পেনসিলভানিয়ায় ঘটে যাওয়া সহিংসতার ঘটনায় সবারই নিন্দা জানানো উচিত। আমরা কেউ এ ধরনের ঘটনা ঘটতে দিতে পারি না। আমরা এমন হতে পারি না। আমরা এ ধরনের ঘটনায় ক্ষমা করতে পারি না।

হোয়াইট হাউসের এক কর্মকর্তা জানিয়েছেন, হামলার ঘটনার পর ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

তবে তাদের দু’জনের মধ্যে কী কথা হয়েছে সে বিষয়ে কিছু জানানো হয়নি। হোয়াইট হাউস জানিয়েছে, পেনসিলভানিয়ার গভর্নর জোস শ্যাপিরো এবং বাটলারের মেয়র বব ড্যানডয়ের সঙ্গেও কথা বলেছেন বাইডেন। রবিবার সকালে আইন প্রয়োগকারী কর্মকর্তারা বাইডেনকে ট্রাম্পের ওপর হামলার বিষয়ে সর্বশেষ তথ্য জানাবেন।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে এক নির্বাচনী জনসভায় বক্তৃতা দেওয়ার সময় স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে হামলার শিকার হন ট্রাম্প। একেবারে তার কানে গুলি লেগেছে। তবে এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন এই রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী। সূত্র: বিবিসি

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর