ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইদ্দত মামলায় খালাস পেয়েও ফের গ্রেফতার ইমরান-বুশরা
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

আইনি সমস্যা যেনো কিছুতেই পিছু ছাড়ছে না পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির। গতকাল শনিবার ইদ্দত মামলায় তাদের খালাস দেন দেশটির নিম্ন আদালত। কিন্তু তাদের এই আনন্দ দীর্ঘক্ষণ থাকেনি। আদালত রায় দেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তোশাখানা উপহারসংক্রান্ত নতুন একটি মামলায় জাতীয় অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) নির্দেশে এই দম্পতিকে ফের গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে, ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আফজাল মাজোকা গতকাল শনিবার মামলা থেকে খালাস দেয়ার জন্য ইমরান খান দম্পতির আবেদন গ্রহণ করেন। গতকাল মামলা থেকে খালাস পাওয়ার পর ধারণা করা হচ্ছিল- ইমরান খান ও তার স্ত্রীর কারাগার থেকে মুক্তি পাওয়ার পথে আর কোনো বাধা নেই কিন্তু পাকিস্তান তেহরিকে ইনসাফ পার্টি বা পিটিআই দলের মুখপাত্র আহমেদ জানজুয়া বলছেন, তারা দু’জন (ইমরান খান ও তার স্ত্রী বুশরা) এখনো কারাগারে থাকবেন।

জানজুয়া এক বিবৃতিতে বলেন, “পূর্ব লাহোরের আরেকটি আদালত ২০২৩ সালের মে মাসে দাঙ্গা উসকে দেয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে তিনটি মামলায় তাকে গ্রেফতারের অনুমোদন দিয়েছে। এটি মূলত "অবৈধ কারাবাস দীর্ঘায়িত করার একটি কৌশল।" জানজুয়ার এই বিবৃতির পরই তোশাখানা উপহারসংক্রান্ত মামলায় গ্রেফতার দেখানো হলো ইমরান খান ও তার স্ত্রীকে। তাই সহসাই মিলছে না তাদের কারামুক্তি। সূত্র : ডন ও জিও নিউজ।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর