ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আহত হওয়ার পরও দলের জাতীয় সম্মেলনে অংশ নেবেন ট্রাম্প
অনলাইন ডেস্ক

নির্বাচনী সমাবেশে গিয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বন্দুক হামলার শিকার হয়েছেন। এতে তিনি ডান কানে গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার শহরে এই হামলার ঘটনা ঘটে।

তবে গুলিতে আহত হওয়ার পরও রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে অংশ নেবেন ট্রাম্প। তার নির্বাচনী প্রচার শিবির এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

এর আগে স্থানীয় সময় শনিবার পেনসিলভানিয়ায় নির্বাচনী প্রচারকালে হামলার শিকার হন আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্প। হামলাকারীর ছোড়া গুলি তার ডান কানে লাগে। তাকে রক্তাক্ত অবস্থায় মঞ্চ থেকে সরিয়ে নেওয়া হয়।

যুক্তরাষ্ট্রের উইসকনসিনের মিলওয়াকিতে ১৫ থেকে ১৮ জুলাই রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন হবে। এ সম্মেলনেই ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে।

ট্রাম্পের প্রচার শিবিরের বিবৃতিতে বলা হয়েছে, মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে অংশ নেওয়ার জন্য সাবেক প্রেসিডেন্ট (ট্রাম্প) উন্মুখ হয়ে আছেন। এই সম্মেলনে ট্রাম্পকে দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ার প্রক্রিয়া এগিয়ে চলছে।

সূত্র: এএফপি

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর