ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্যামেরায় ধরা পড়ল ট্রাম্পের ওপর গুলি চালানোর সেই মুহূর্ত (ভিডিও)
অনলাইন ডেস্ক

নির্বাচনী সমাবেশে বন্দুক হামলার শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এতে তিনি প্রাণে বেঁচে গেলেও, তাঁর ডান কান গুলিবিদ্ধ হয়েছে। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার শহরে এই হামলার ঘটনা ঘটে। যে ঘটনার ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে দেখা যায়, পেনসেলভেনিয়ায় জনসভায় বক্তব্য রাখছিলেন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তিনি বক্তৃতায় যখন বাইডেন প্রশাসনের সমালোচনা করছিলেন,তখনই পরপর গুলির শব্দ শোনা যায়। সঙ্গে সঙ্গে সাবেক এই প্রেসিডেন্ট নিচে লুটিয়ে পড়ে নিজেকে আড়াল করেন। শুরু হয়ে যায় হইচই, হট্টগোল। পরে ট্রাম্প উঠে দাঁড়ানোর চেষ্টা করেন। দেখা যায়, ডান কান থেকে রক্ত ঝরছে তার। মুখমণ্ডলেও রক্ত। তখন ট্রাম্প মুষ্টিবদ্ধ হাত ওপরে তুলে বলে ওঠেন, ‘ফাইট, ফাইট, ফাইট!’ এসময় সিক্রেট সার্ভিস এজেন্টরা তার পাশেই ছিলেন। এরপর তাকে স্টেজ থেকে নামিয়ে নিয়ে যাওয়া হয়।

এদিকে, বন্দুক হামলার ঘটনায় তদন্ত শুরু হতেই একের পর এক তথ্য সমনে আসছে। ঘটনার সঙ্গে সঙ্গেই হামলাকারী বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছেন নিরাপত্তা কর্মীরা। তবে এবার জানা গেল সেই বন্দুকধারীর পরিচয়। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, বন্দুকধারী যুবকের নাম থমাস ম্যাথিউ ক্রুকস। তার বয়স ২০ বছর। তিনি পেনসিলভানিয়ার বেথেল পার্ক এলাকার বাসিন্দা। ট্রাম্পের নির্বাচনী সমাবেশের মঞ্চ থেকে মাত্র ১২০ মিটার দূরে একটি বাড়ির ছাদে ছিলেন ওই যুবক। ঘটনার পর সেখানেই তাকে গুলি করে হত্যা করেন নিরাপত্তা কর্মীরা। তবে ঠিক কী কারণে এই হামলা চালানো হয়েছে, তা নিয়ে তদন্ত শুরু করেছে মার্কিন নিরাপত্তা সংস্থাগুলো।

ভিডিওতে যা দেখা গেল

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর