ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হামলার পরও অটুট মনোবল ট্রাম্পের
অনলাইন ডেস্ক
ডোনাল্ড ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রবিবার যুক্তরাষ্ট্রের উইসকনসিনের মিলওয়াকিতে পৌঁছেছেন। সেখানে তিনি রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে অংশ নেবেন। আগের দিন পেনসিলভানিয়ায় নির্বাচনী প্রচারণার সময় গুলিবিদ্ধ হলেও তিনি সম্মেলনে উপস্থিত হয়েছেন তিনি। 

পেনসিলভানিয়ায় এক নির্বাচনী সভায় ট্রাম্পের ওপর হামলা চালানো হয়। গুলি তার ডান কানে লাগে এবং তাকে রক্তাক্ত অবস্থায় দ্রুত মঞ্চ থেকে সরিয়ে নেওয়া হয়। এই ঘটনার পরও ট্রাম্প তার পূর্বনির্ধারিত সূচি পরিবর্তন না করার সিদ্ধান্ত নেন।

মিলওয়াকিতে ১৫ থেকে ১৮ জুলাই পর্যন্ত চলবে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন। সেখানে ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে।

রিপাবলিকান পার্টির এই সম্মেলনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, হামলার ঘটনা সত্ত্বেও নিরাপত্তা পরিকল্পনায় কোনো পরিবর্তন আনা হবে না।

এই চার দিনের সম্মেলনে প্রায় ৫০ হাজার মানুষের উপস্থিতি প্রত্যাশা করা হচ্ছে। সম্মেলনে নভেম্বরের সাধারণ নির্বাচনের জন্য রিপাবলিকান পার্টির কৌশল ও অবস্থান তুলে ধরা হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর