ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাইডেনের স্বাস্থ্য নিয়ে আক্রমণাত্মক বক্তব্য ট্রাম্পের রানিংমেটের
অনলাইন ডেস্ক
ডোনাল্ড ট্রাম্প ও জে ডি ভ্যান্স

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের রানিংমেট হিসেবে মনোনীত জে ডি ভ্যান্স অভিযোগ করেছেন, ডেমোক্র্যাটরা প্রেসিডেন্ট জো বাইডেনের স্বাস্থ্য সম্পর্কে মিথ্যা তথ্য ছড়াচ্ছে। ওহাইও অঙ্গরাজ্যের রিপাবলিকান সিনেটর ভ্যান্স ফক্স নিউজকে এক সাক্ষাৎকারে এ কথা জানান।

উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকিতে অনুষ্ঠিত রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয় এবং তার রানিংমেট হিসেবে ভ্যান্সের নাম ঘোষণা করা হয়। আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের মুখোমুখি হবেন ট্রাম্প।

গত মাসের শেষ দিকে প্রথম মুখোমুখি বিতর্কে বাইডেনকে নাস্তানাবুদ করেছেন ট্রাম্প। বিতর্কের পরে, বাইডেনকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য তার দলের ভেতর থেকে চাপ বাড়ছে। তবে বাইডেন এখনো তার প্রার্থীতা নিয়ে অনড় রয়েছেন।

ভ্যান্স বলেছেন, ডেমোক্র্যাটদের উচিত ছিল বাইডেনের বিকল্প প্রার্থী খোঁজা, বিশেষ করে গত মাসের বিতর্কে ট্রাম্পের কাছে পরাজয়ের আগেই। ভ্যান্স আরও দাবি করেন যে বাইডেন বার্ধক্যজনিত সমস্যায় ভুগছেন এবং এটি কয়েক বছর ধরে চলছে।

ভ্যান্সের মতে, ডেমোক্র্যাটরা বাইডেনের স্বাস্থ্য সম্পর্কে মিথ্যা বলেছে এবং এর ফলে একজন অক্ষম প্রেসিডেন্টকে আমেরিকার জনগণের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা চলছে। ভ্যান্স বলেন, এই সমস্যার একমাত্র সমাধান হলো আগামী নভেম্বরে ভোটের মাধ্যমে ডেমোক্র্যাটদের ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া।

ভ্যান্স একসময় ট্রাম্পের কঠোর সমালোচক ছিলেন, কিন্তু ২০২১ সালে ক্যাপিটল হিলে হামলার ঘটনার পর তিনি ট্রাম্পের ঘনিষ্ঠ হয়ে ওঠেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর