ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কমলা হ্যারিসের প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারে নতুন মোড়
অনলাইন ডেস্ক
কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রচার শুরু করেছেন কমলা হ্যারিস। জো বাইডেন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পর ডেমোক্রেটিক পার্টির সম্ভাব্য প্রার্থী হিসেবে উঠে এসেছেন তার ভাইস প্রেসিডেন্ট কমলা। সোমবার অধিকাংশ ডেলিগেটরা তার পক্ষে দাঁড়ান, যা তাকে প্রার্থী হিসেবে আরও এগিয়ে দিয়েছে।

বিভিন্ন অঙ্গরাজ্যের প্রাইমারিতে ডেলিগেটরা প্রেসিডেন্ট প্রার্থী নির্বাচন করেন। সাধারণত প্রেসিডেন্ট বাইডেন তাদের প্রথম পছন্দ ছিলেন। তবে বয়স ও শারীরিক সমস্যার কারণে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। বাইডেন নিজেই তার ভাইস প্রেসিডেন্ট কমলাকে সমর্থন জানান এবং ডেমোক্রেটিক পার্টির অর্থদাতারাও কমলাকে সমর্থন করেছেন, যা তাকে শক্তিশালী অবস্থানে নিয়ে আসে।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, কমলা হ্যারিস ইতোমধ্যে প্রায় ৪ হাজার ডেলিগেটের মধ্যে ১ হাজার ৯৭৬ জনের সমর্থন পেয়েছেন। এই সমর্থন প্রার্থী মনোনীত হওয়ার জন্য যথেষ্ট। ডেলিগেটদের সমর্থন নিশ্চিত হওয়ার পর, কমলা হ্যারিস নির্বাচনী প্রচার শুরু করেন এবং রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, ট্রাম্প নারী নিপীড়নকারী এবং নিজের স্বার্থে আইন ভঙ্গ করেন।

৫৯ বছর বয়সী কমলা হ্যারিস নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট হবেন। দলের শীর্ষস্থানীয় নেতারা তার প্রতি বড় আশা রাখছেন। সাবেক স্পিকার ন্যান্সি পেলোসি এবং বাইডেনও তার প্রশংসা করেছেন। ডেমোক্রেটিক পার্টির চাঁদাদাতারাও কমলার প্রচারে ২৪ ঘণ্টায় ৮ কোটি ১০ লাখ ডলার দান করেছেন, যা নির্বাচনী ইতিহাসে এক দিনে সর্বোচ্চ সংগ্রহ।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর