ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাইডেনের করোনা নেগেটিভ: আজ জাতির উদ্দেশ্যে ভাষণ
অনলাইন ডেস্ক
জো বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের করোনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট এসেছে এবং তিনি মঙ্গলবার হোয়াইট হাউসে ফিরেছেন। আগামী প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর আজ বুধবার তিনি জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন বলে জানিয়েছেন স্কাই নিউজ। গোটা বিশ্বের নজর এখন বাইডেনের ভাষণের দিকে।

গত ১৭ জুলাই বাইডেনের করোনা পরীক্ষায় পজিটিভ ফল আসে। এরপর তিনি ডেলাওয়ারে নিজ বাসভবনে চিকিৎসকের পরামর্শে বিশ্রামে ছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বাইডেন তার সুস্থতার খবর জানান দিয়ে বলেন, আমি এখন অনেকটাই সুস্থ। হোয়াইট হাউসে ফিরতে পেরে ভালো লাগছে। হোয়াইট হাউসের চিকিৎসক কেভিন ও’কনর বাইডেনের নেগেটিভ রিপোর্ট জমা দিয়েছেন।

প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর ডেমোক্র্যাটিক পার্টির মধ্যে আলোচনায় উঠে এসেছেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। ডেমোক্র্যাটিক পার্টির অধিকাংশ ডেলিগেট এখন তাকে সমর্থন দিচ্ছেন। ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় সম্মেলনে বাইডেনকে পরবর্তী প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনীত করার কথা ছিল, কিন্তু বয়স ও শারীরিক অসুস্থতা নিয়ে সমালোচনার কারণে তিনি সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

ডেমোক্র্যাটিক পার্টির অর্থদাতারা কমলা হ্যারিসকে সমর্থন দিয়ে রেকর্ড পরিমাণ অর্থ দিয়েছেন, ফলে তিনি প্রেসিডেন্ট প্রার্থীতার দৌড়ে অনেকটাই এগিয়ে গেছেন। আগামী ৭ আগস্ট আনুষ্ঠানিকভাবে পার্টির মনোনয়ন ঘোষণা করা হবে। তবে তার আগে আজ স্থানীয় সময় রাত ৮টায় বাইডেনের ভাষণে কী বার্তা দেন, তা নিয়ে সবার মধ্যে কৌতূহল রয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর