ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাপুয়া নিউ গিনিতে সন্ত্রাসী হামলায় নিহত ২৬
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

পাপুয়া নিউ গিনির তিনটি গ্রামে সন্ত্রাসী হামলায় ১৬ শিশুসহ অন্তত ২৬ জন নিহত হয়েছে। গত সপ্তাহে এই হামলার সময় তাদের বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে।

আঙ্গোরাম থানার কমান্ডার ইন্সপেক্টর পিটার মান্ডি জানিয়েছেন, পূর্ব সেপিকের আঙ্গোরাম জেলার তামারা, তাম্বারি এবং আংরুমারার সেপিক গ্রামে হত্যাকাণ্ডের আগে অনেক নারী ধর্ষণের শিকার হয়েছেন।

তিনি জানান, একটি গ্যাংয়ের ৩০ জনেরও বেশি যুবক এই ধর্ষণ ও হত্যাকাণ্ড চালিয়েছে।

মান্ডি বলেন, “গত বুধবার, ১৭ তারিখে বন্দুক, ছুরি ও তারের ক্যাটাপল্ট নিয়ে সজ্জিত দলটি আংরুমারা গ্রামে আক্রমণ করে, বাড়িঘর পুড়িয়ে দেয় এবং একজন বৃদ্ধ ও পাঁচ বছরের একটি ছেলেকে হত্যা করে। পরের দিন তারা তামবাড়ি গ্রামে আক্রমণ করে, মহিলা ও যুবতী মেয়েদের ধর্ষণ করে এবং তারপরে তাদের ছুরি দিয়ে জবাই করে, ছোট বাচ্চাদেরও ছুরি দিয়ে জবাই করে তারা। আংরুমারায় তিনজন এবং তামবাড়িতে ২৩ জনের মৃত্যু হয়েছে, যাদের মধ্যে ১৬ জন শিশু রয়েছে। এখনও পর্যন্ত, উভয় গ্রাম থেকে ২৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। যেসব গ্রামবাসী পালিয়ে গেছে তাদের এখনও হিসাব পাওয়া যায়নি।”

তিনি জানান, তৃতীয় গ্রাম তামারা কখন আক্রমণ করা হয়েছিল তা স্পষ্ট নয়। প্রত্যন্ত অঞ্চল হওয়ায় গ্রামগুলোতে এখনও পুলিশ পৌঁছাতে পারেনি।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর