ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কমলা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে সমর্থন দিলেন ওবামা
অনলাইন ডেস্ক
কমলা হ্যারিস (বামে) ও বারাক ওবামা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিসেবে দেশটির বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে সমর্থন জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা শুক্রবার এক যৌথ বিবৃতিতে এই সমর্থন দেন।

এতে তারা বলেন, “তারা বিশ্বাস করেন, কমলা হ্যারিসের ‘নিজস্ব দর্শন, স্বকীয়তা এবং শক্তি’ রয়েছে যা সংকটময় মুহূর্তে একজন প্রেসিডেন্টের থাকা খুব জরুরি।”

তারা আরও বলেন, কমলা হ্যারিসকে সমর্থন জানানোর বিষয় নিয়ে তারা আর দেরি করতে চান না।”

তারা কমলাকে জয়ী করতে ‘সম্ভাব্য সবকিছু’ করবেন বলেও প্রতিশ্রুতি দেন ওই বিবৃতিতে।

ওবামা-মিশেল দম্পতি বিবৃতিতে বলেন, “আমরা প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে একমত। তিনি কমলাকে বেছে নিয়ে সেরা সিদ্ধান্ত নিয়েছেন। এই দায়িত্ব নেওয়ার মতো সামর্থ্য কমলার রয়েছে।”

বিবৃতিতে ওবামা–মিশেল দম্পতি ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল, সিনেটর ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলার রেকর্ড তুলে ধরেন।

এই দম্পতি আরও বলেন, “তবে এর চেয়ে বেশি যোগ্যতা ও সক্ষমতা কমলার রয়েছে। তার দর্শন, স্বকীয়তা ও শক্তি রয়েছে, যা সংকটময় মুহূর্তে জরুরি।”

বিবৃতিতে ওবামা–মিশেল বলেন, “আমাদের মনে কোনও সন্দেহ নেই যে কমলা হ্যারিস এবারের নির্বাচনে জিতে মার্কিন জনগণের জন্য কাজ করতে যাচ্ছেন।”

অনলাইনে বিবৃতির সঙ্গে একটি ভিডিও দেওয়া হয়েছে। এতে দেখা যায়, ওবামা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে ফোনে কথা বলছেন এবং কথোপকথনের একপর্যায়ে তিনি তাকে সমর্থনের প্রতিশ্রুতি দিচ্ছেন।

ভিডিও ক্লিপে কমলা বলেন, “ওহ ঈশ্বর! মিশেল, বারাক—এটা আমার জন্য বিরাট পাওয়া।” সূত্র: বিবিসি

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর