ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মার্কিন নির্বাচনে মনোনয়ন জমা দিলেন কমলা হ্যারিস
অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট পদের নির্বাচনী লড়াই থেকে জো বাইডেন সরে দাঁড়িয়েছেন আগেই। এর পরই ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে কমলা হ্যারিসের নাম ঘোষণা করেছিলেন প্রাক্তন মার্কিন স্পিকার ন্যান্সি পেলোসি। অবশেষে নিজের মনোনয়ন জমা দিলেন ভারতীয় কমলা হ্যারিস।

এক্স হ্যান্ডলে এখবর জানিয়ে তিনি লিখেছেন, ‘আজ, আমি আনুষ্ঠানিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির পদপ্রার্থী হিসেবে ফর্মগুলোতে স্বাক্ষর করেছি। আমি প্রতিটি ভোট অর্জনের জন্য কঠোর পরিশ্রম করব। আর নভেম্বরে আমাদের জনগণের শক্তিতে বলীয়ান প্রচারই জয়ী হবে।’

এদিকে, বাইডেন সরে দাঁড়ানোর পর ট্রাম্পের উপরে যে চাপ বাড়ছে সেদিকে ইঙ্গিত দিচ্ছে সাম্প্রতিক পোল। সম্প্রতি দেখা গেছে, এক পোলে ট্রাম্পকে পিছনে ফেলে দিয়েছেন কমলা। ইপসসের নয়া ওই পোলে দেখা গেছে, যেখানে ট্রাম্প পেয়েছেন ৪২ শতাংশ ভোট, সেখানে কমলার ঝুলিতে ভোট ৪৪ শতাংশ।

তার আগের সপ্তাহের পোলেও অবশ্য ট্রাম্পকে টক্কর দিয়েছিলেন কমলা। সেবার স্কোর ‘টাই’ হয়। দু’জনেই পেয়েছিলেন ৪৪ শতাংশ ভোট। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, তাহলে কি খেলা ঘুরছে আমেরিকায়? এই পরিস্থিতিতেই এবার মনোনয়ন জমা দিলেম কমলা হ্যারিস। সূত্র : সংবাদ প্রতিদিন।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর