ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সৌদি আরবে ভয়াবহ ধূলিঝড়ে গাড়ি দুর্ঘটনা: নিহত ৪, আহত ১৯
অনলাইন ডেস্ক

সৌদি আরবে ধূলিঝড়ের কারণে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে ১৩টি গাড়ির সংঘর্ষে ৪ জন নিহত এবং অন্তত ১৯ জন আহত হয়েছেন। এই দুর্ঘটনাটি ঘটে রিয়াদের আল রায়ান এবং আসির প্রদেশের বিসাকে সংযুক্তকারী একটি সড়কে।

সৌদি সড়ক নিরাপত্তা বাহিনী জানিয়েছে, ধূলিঝড়ের কারণে দৃষ্টিসীমা কমে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটে। সংঘর্ষে বেশ কয়েকটি গাড়ি ছড়িয়ে ছিটিয়ে পড়ে এবং রাস্তার পাশে অবস্থান করে।

আহতদের মধ্যে কয়েকজনের হাত-পা ভেঙে গেছে এবং অভ্যন্তরীণ রক্তপাতের শিকার হয়েছেন। বাকিরা তুলনামূলকভাবে কম আঘাত পেয়েছেন। আহত ব্যক্তিদের প্রথমে রেড ক্রিসেন্টের মাধ্যমে আল রায়ান জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সাতজনকে এই হাসপাতালেই চিকিৎসা দেওয়া হচ্ছে। অন্যদিকে চারজনকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে এবং আটজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, ধূলিঝড়ের কারণে রাস্তা স্পষ্ট দেখা যাচ্ছিল না। ফলে গাড়িগুলোর মধ্যে সংঘর্ষ ঘটে এবং সেগুলো রাস্তার পাশে ছড়িয়ে ছিটিয়ে পড়ে ছিল। 

গত মাসেও তাবুকে একটি শ্রমিকবাহী গাড়ি উল্টে চারজনের মৃত্যু হয়েছিল। এসব দুর্ঘটনা সৌদি আরবের সড়ক নিরাপত্তা পরিস্থিতির ওপর উদ্বেগ সৃষ্টি করেছে। সূত্র : গালফ নিউজ

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর