ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কিমের নির্দেশ পেলেই শত্রুদের ধ্বংস করা হবে : হুমকি উত্তর কোরিয়ার সেনাবাহিনীর
অনলাইন ডেস্ক
কিম জং উন

উত্তর কোরিয়ার সামরিক বাহিনী সর্বোচ্চ নেতা কিম জং উনের নির্দেশে শত্রুদের ধ্বংস করতে প্রস্তুত রয়েছে। রবিবার রাষ্ট্র-নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যম কেসিএনএ-তে এই তথ্য প্রকাশ করে রয়টার্স।

কোরিয়ান যুদ্ধের ৭১তম বর্ষপূর্তিতে শনিবার একটি বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিম জং উনসহ উত্তর কোরিয়ার সেনাবাহিনীর কর্নেল রি উন রিয়ং এবং নৌসেনার লেফটেন্যান্ট কমান্ডার ইউ কিয়ং সং।

অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়া ও আমেরিকার বিরুদ্ধে ক্রমবর্ধমান ঘৃণার পরিপ্রেক্ষিতে আলোচনা করেন উত্তর কোরিয়ার সামরিক বাহিনীর শীর্ষ কর্মকর্তারা। কর্নেল রি উন রিয়ং এবং লেফটেন্যান্ট কমান্ডার ইউ কিয়ং সং জানান, ‘সর্বোচ্চ নেতা কিম জং উন নির্দেশ দিলে আমরা শত্রুদের সম্পূর্ণ ধ্বংস করতে প্রস্তুত।’

উত্তর কোরিয়া এবং আমেরিকার মধ্যে কূটনৈতিক সম্পর্ক বর্তমানে অত্যন্ত খারাপ অবস্থায় রয়েছে। ২০১৯ সালে ডোনাল্ড ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট থাকাকালীন সম্পর্কের অবনতি শুরু হয়েছিল, যা জো বাইডেনের প্রেসিডেন্ট হওয়ার পর আরও তলানিতে পৌঁছেছে। বিশেষ করে, উত্তর কোরিয়ার পারমাণবিক শক্তিধর রাষ্ট্র হওয়ার উচ্চাকাঙ্ক্ষা এই সম্পর্কের পতনের মূল কারণ হিসেবে চিহ্নিত করা হচ্ছে।

উত্তর কোরিয়ার রাষ্ট্র-নিয়ন্ত্রিত সংবাদমাধ্যমে ইতিমধ্যেই জানানো হয়েছে, আমেরিকার আসন্ন নির্বাচনে যিনিই জিতুন, তাতে আমেরিকার সঙ্গে সম্পর্কের বিশেষ কোনো উন্নতির আশা করছে না উত্তর কোরিয়া।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর