ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইসরায়েল-হিজবুল্লাহ সংঘাতের কারণে বৈরুত বিমানবন্দরে ফ্লাইট বাতিল
অনলাইন ডেস্ক

ইসরায়েল ও সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী হিজবুল্লাহর মধ্যে উত্তেজনার কারণে বৈরুত বিমানবন্দরে ফ্লাইট বাতিল ও বিলম্ব হয়েছে। লেবাননের মিডল ইস্ট এয়ারলাইন্স (এমইএ) জানিয়েছে, বিমানের সূচি বিঘ্নিত হচ্ছে বিমা সংক্রান্ত ঝুঁকির কারণে। লুফথানসা সোমবার ঘোষণা করেছে, তারা বৈরুতের পাঁচটি রুট বন্ধ রেখেছে, যা ৩০ জুলাই পর্যন্ত কার্যকর থাকবে।

শনিবার ইসরায়েলি-অধিকৃত গোলান হাইটসে একটি রকেট হামলায় ১২ কিশোর-কিশোরী নিহত হয় যা হামাসের ৭ অক্টোবরের হামলার পর সবচেয়ে মারাত্মক হামলা। ইসরায়েলের নিরাপত্তা মন্ত্রিসভা এই হামলার প্রতিক্রিয়া জানাতে সরকারকে অনুমোদন দিয়েছে। তবে হিজবুল্লাহ এই হামলার দায় অস্বীকার করেছে।

বৈরুত-রাফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইট তথ্য বোর্ড এবং ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ দেখিয়েছে, তুর্কি এয়ারলাইন্স রবিবার রাতে দুটি ফ্লাইট বাতিল করেছে। এছাড়া সানএক্সপ্রেস, এজিয়ান এয়ারলাইন্স, ইথিওপিয়ান এয়ার এবং এমইএ-ও সোমবার বৈরুতে অবতরণের জন্য নির্ধারিত ফ্লাইট বাতিল করেছে।

এমইএ জানিয়েছে, বিমানের বিমা ঝুঁকি সম্পর্কিত "প্রযুক্তিগত কারণে" রবিবার রাতের ফ্লাইট বিলম্বিত হয়েছে এবং সোমবারের ফ্লাইটেও বিলম্ব হয়েছে। গাজার যুদ্ধ শুরু হওয়ার পর থেকে হিজবুল্লাহ ও ইসরায়েলি সেনাবাহিনী সীমান্তে গোলাগুলি বাড়িয়েছে, যার ফলে পুরো অঞ্চলে ফ্লাইট ও শিপিং বিঘ্নিত হয়েছে।

লুফথানসা ইতিমধ্যে মধ্যপ্রাচ্যের বর্তমান পরিস্থিতির কারণে জুলাই মাসের জন্য রাতের ফ্লাইট স্থগিত করেছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর