ঢাকা, রবিবার, ৪ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

হানিয়াকে হত্যায় ‘স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র’ ব্যবহার করেছে ইসরায়েল: ইরান
অনলাইন ডেস্ক
ইসমাইল হানিয়া

হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়াকে ইসরায়েল স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহার করে হত্যা করেছে বলে জানিয়েছে ইরানের রেভল্যুশনরি গার্ড কোর। তাদের দাবি, তেহরানে যে ভবনে হানিয়া অবস্থান করছিলেন, তার বাইরে থেকে হামলাটি চালানো হয় এবং এতে যুক্তরাষ্ট্রের সমর্থন ছিল। 

শনিবার এক বিবৃতিতে ইরানের রেভল্যুশনরি গার্ড কোর জানায়, সাত কেজি ওজনের বিস্ফোরক বহনে সক্ষম স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহার করে ভয়াবহ বিস্ফোরণ ঘটানো হয়।

গত মঙ্গলবার রাতে ইসমাইল হানিয়া তেহরানে নিহত হন। দেশটির নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন তিনি।

হানিয়ার মৃত্যুর পর ইরান ও হামাস প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছে। রেভল্যুশনারি গার্ড জানিয়েছে, তারা হানিয়ার হত্যার বদলা নেবে এবং ইসরায়েল ‘সঠিক সময়ে, সঠিক স্থানে, সঠিক উপায়ে কঠিন শাস্তি পাবে।’

ইসমাইল হানিয়ার হত্যাকাণ্ডের বিষয়ে ইসরায়েল কোনো মন্তব্য করতে রাজি হয়নি। হানিয়ার মৃত্যুর আগে লেবাননের রাজধানী বৈরুতে হামলা চালায় ইসরায়েল, যাতে হিজবুল্লাহর একজন জ্যেষ্ঠ নেতা নিহত হন। ইসরায়েলের দাবি, দখলকৃত গোলান মালভূমিতে হিজবুল্লাহর হামলার পাল্টা হিসেবে তারা এই হামলা চালায়। বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর