ঢাকা, শনিবার, ১০ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১০, আহত ৩৫
অনলাইন ডেস্ক

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় শুক্রবার দোনেৎস্ক অঞ্চলের ইউক্রেনীয় শহর কোস্তিয়ানতিনিভকার একটি সুপার মার্কেটে আঘাত হানে। ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, কমপক্ষে ১০ জন নিহত এবং ৩৫ জন আহত হয়েছে।

ওই হামলার কারণে আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কর্মকর্তাদের পোস্ট করা ছবি ও ভিডিওতে ধ্বংস হওয়া ভবন থেকে ভারী কালো ধোঁয়া উঠতে দেখা যায়।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক্স পোস্টে বলেছেন, রাশিয়ান সন্ত্রাসীরা একটি সাধারণ সুপারমার্কেট এবং একটি পোস্ট অফিসে আঘাত করেছে। ধ্বংসস্তূপের নিচে লোকজন আটকে রয়েছে। 

২০২২ সালের ফেব্রুয়ারি মাসে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সেনা পাঠালে ইউক্রেনে যুদ্ধ শুরু হয়। আড়াই বছরের বেশি সময় ধরে এই যুদ্ধ চলছে। যুদ্ধে পুরো পশ্চিমা বিশ্ব ইউক্রেনের পক্ষ নেয়ায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একাই লড়াই করে যাচ্ছেন। ইতোমধ্যে ইউক্রেনের বেশ কয়েকটি অঞ্চল নিজেদের দখলে নিয়েছে রুশ সেনারা। এখন এসব অঞ্চল কিয়েভ মস্কোকে দিয়ে দিলে যুদ্ধে ইতি টানার কথা জানিয়েছেন পুতিন। যদিও এই বিষয়ে ছাড় দিতে রাজি নয় ইউক্রেন ও যুক্তরাষ্ট্রসহ পশ্চিমারা। ফলে যুদ্ধবিরতি আলোচনা এক প্রকার স্থবির হয়ে পড়ে আছে।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর