ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

কমলার উন্নতি দেখে ক্ষিপ্ত ট্রাম্প
অনলাইন ডেস্ক

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। ফলে আরও আক্রমণাত্মক হয়ে উঠছেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিসের বিরুদ্ধে নতুন করে ব্যক্তিগত আক্রমণ শুরু করেছেন ট্রাম্প। আগামী সপ্তাহে ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় সম্মেলনের আগে চারটি দোদুল্যমান অঙ্গরাজ্যে ট্রাম্পের চেয়ে এগিয়ে গেছেন কমলা। 

এ পরিস্থিতিতে ট্রাম্প পেনসিলভানিয়ায় এক নির্বাচনি সমাবেশে কমলাকে ‘বামপন্থী’ ও ‘উন্মাদ’ বলে আক্রমণ করেন।

ট্রাম্প মার্কিন কমলার বিরুদ্ধে গুরুতর মূল্যস্ফীতি ডেকে আনার অভিযোগ শুরু করেন। এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ‘মূল্যস্ফীতির’ বিষয়টিই দুই প্রার্থীর মধ্যে অন্যতম আলোচ্য বিষয় হয়ে উঠতে পারে। 

ট্রাম্প কমলার হাসি থেকে শুরু করে নানা বিষয় নিয়ে উপহাস শুরু করেন। একপর্যায়ে তিনি টাইম সাময়িকীর প্রচ্ছদে হ্যারিসের ছবির সমালোচনা করেন। তিনি বলেন, কমলার চেয়ে প্রচ্ছদে তাঁকে বেশি সুন্দর দেখায়।

ট্রাম্পের উপদেষ্টা ও প্রচারশিবিরের পাশাপাশি রিপাবলিকান সমর্থকরাও এখন কমলার আকস্মিক উদ্দীপ্ত প্রচার নিয়ে উদ্বেগে রয়েছেন। অনেকেই ট্রাম্পকে পরামর্শ দিয়েছেন, যাতে তিনি কমলাকে ব্যক্তিগত আক্রমণ না করেন। এতে অনেক দোদুল্যমান ভোটারের মন ঘুরে যেতে পারে। তবে ট্রাম্প কোনো কথায় কান দিচ্ছেন না। 

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর