ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ট্রাম্পকে সমর্থন দিতে যাচ্ছেন কেনেডি জুনিয়র
অনলাইন ডেস্ক
রবার্ট এফ কেনেডি জুনিয়র

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে রিপাবলিকান পার্টি মনোনীত প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দেওয়ার পরিকল্পনা করেছেন রবার্ট এফ কেনেডি জুনিয়র। 

গণমাধ্যমের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রবার্ট এফ কেনেডি জুনিয়র মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড় থেকে নিজেকে সরিয়ে নেবেন এবং তার জায়গায় তিনি সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দেবেন। আগামী শুক্রবার আনুষ্ঠানিকভাবে তিনি এই ঘোষণা দিতে পারেন বলে জানিয়েছেন তার রানিংমেট নিকোল শানাহান।

মার্কিন সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শুক্রবার অ্যারিজোনা অঙ্গরাজ্যে ফনিক্সে ট্রাম্পের প্রচারণায় হাজির হয়ে এই ঘোষণা দিতে পারেন রবার্ট এফ কেনেডির তৃতীয় ছেলে রবার্ট এফ কেনেডি জুনিয়র। একই সঙ্গে তিনি সেদিনই নিজের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণাও দেবেন।

বর্তমানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে থাকলেও এর আগে রবার্ট এফ কেনেডি জুনিয়র ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির প্রার্থিতা নিশ্চিত করার চেষ্টা করেছিলেন। তবে সেখানে ব্যর্থ হয়ে তিনি স্বতন্ত্র হিসেবে লড়ার সিদ্ধান্ত নেন। তিনি ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দিলে রিপাবলিকান পার্টির প্রার্থীর পক্ষে সুইং স্টেটগুলোতে বেশ খানিকটা সুবিধা করা সম্ভব হবে। সূত্র: আল-জাজিরা

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর