ঢাকা, বুধবার, ২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

প্রমোদতরী ডুবি, উদ্ধার হলো সেই ধনকুবেরের ‘মেয়ের মরদেহ’
অনলাইন ডেস্ক

ইতালির সিসিলি দ্বীপের উপকূলে ডুবে গিয়েছিল বিলাসবহুল একটি প্রমোদতরী। ওই প্রমোদতরীতে ছিলেন ব্রিটিশ প্রযুক্তি উদ্যোক্তা ও ধনকুবের মাইক লিঞ্চ, তার মেয়ে এবং স্ত্রীসহ অন্যান্যরা।

এবার ইতালির উদ্ধারকারীরা জানিয়েছেন, ওই দুর্ঘটনায় নিখোঁজ শেষ যাত্রীর মরদেহটিও উদ্ধার করেছে কোস্ট গার্ড। ধারণা করা হচ্ছে এই মরদেহটি মাইক লিঞ্চের ১৮ বছর বয়সী মেয়ে হান্নার। 

ঝড়ের মুখে পড়ে গত সোমবার বায়েসিয়ান নামের ইয়টটি ডুবে যায়। তাৎক্ষণিকভাবে একজনের মৃত্যু এবং ছয়জন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গিয়েছিল।

বুধবার প্রমোদতরীটির ধ্বংসাবশেষ থেকে চার মৃতদেহ উদ্ধার হয়। পঞ্চম আরেকটি মৃতদেহ খুঁজে পাওয়া যায় তরীর ভেতরে। সেটি ছিল মাইক লিঞ্চের মরদেহ। এরপর কেবল তার নিখোঁজ মেয়ের সন্ধান পাওয়াই বাকি ছিল।

হান্নার দেহ উদ্ধারের পর বন্ধুবান্ধব ও শিক্ষকরা সবাই তাকে শেষ শ্রদ্ধা জানাচ্ছে। নিহত হান্না ও তার বাবা মাইক লিঞ্চের একটি ছবি শুক্রবার প্রকাশ করেছে তার পরিবার। একটি বিবৃতিতে এক মুখপাত্র লিখেছেন, লিঞ্চ পরিবার বিপর্যস্ত, স্তম্ভিত।

২২ জন যাত্রী ও ক্রু বহনকারী ৫৬ মিটার দীর্ঘ (১৮৪ ফুট) সুপারইয়ট বায়েসিয়ান পালেরমোর কাছে পোর্টিসেলো বন্দরে নোঙর করা হয়েছিল। ঝড় শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যে ঢেউয়ের কবলে পড়ে সেটি অদৃশ্য হয়ে যায়।

লিঞ্চ ও তার মেয়ে হান্না ছাড়াও জুডি এবং মরগান স্ট্যানলি ইন্টারন্যাশনালের কর্মকর্তা জোনাথন ব্লুমার, ক্লিফোর্ড চান্সের আইনজীবী ক্রিস মরভিলো এবং তার স্ত্রী নেদা মরভিলো নিখোঁজ হয়েছিলেন।

তবে ভাগ্যক্রমে বেঁচে গেছেন ব্রিটিশ ধনকুবের মাইক লিঞ্চের স্ত্রী ও হান্নার মা অ্যাঞ্জেলা বাকারেস।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর