ঢাকা, বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

দুই শতাধিক ক্ষেপণাস্ত্র-ড্রোন ব্যবহার করে ইউক্রেনে রাশিয়ার হামলা
অনলাইন ডেস্ক

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, ইউক্রেনের পশ্চিমাঞ্চলে রাশিয়া ২০০-রও বেশি ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে। জেলেনস্কির ভাষ্য অনুযায়ী, এই হামলাগুলো ইউক্রেনের ইউরোপীয় প্রতিবেশী দেশগুলোর সীমান্তবর্তী এলাকাগুলোতে সংঘটিত হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, সোমবার এই হামলাগুলোর ফলে অন্তত ছয়জন নিহত হয়েছেন। ইউক্রেনের সামরিক প্রধানও জানিয়েছেন, কিয়েভের দিকে ধাবিত হওয়া অন্তত ৩০টি ক্ষেপণাস্ত্র এবং ড্রোন তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ধ্বংস করা হয়েছে।

জেলেনস্কি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে প্রকাশিত এক পোস্টে উল্লেখ করেছেন, ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা এবং ইউরোপীয় দেশগুলোর সহযোগিতা যদি সমন্বিতভাবে কাজ করত, তবে সাধারণ মানুষের জীবন বাঁচানো আরও সহজ হতো। তিনি ইঙ্গিত দিয়েছেন, যেভাবে মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েলের জন্য মধ্যপ্রাচ্যে আকাশ প্রতিরক্ষায় সহায়তা করে, তেমন একটি সমন্বিত প্রচেষ্টা ইউরোপেও কার্যকর হতে পারে।

জেলেনস্কি আরও বলেন, মধ্যপ্রাচ্যে যেমন সফলভাবে এ ধরনের ঐক্য কাজ করে, ইউরোপেও তেমনটি হওয়া উচিত। কারণ মানুষের জীবনের মূল্য সর্বত্রই একই। ইউক্রেনের প্রেসিডেন্টের এই আহ্বান ইউরোপীয় দেশগুলোর সঙ্গে আরও ঘনিষ্ঠ সহযোগিতার প্রয়োজনীয়তা তুলে ধরছে, বিশেষত যখন ইউক্রেন রাশিয়ার ক্রমবর্ধমান আক্রমণের মুখে পড়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর