ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

নূর শামস শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় ৫ ফিলিস্তিনি নিহত
অনলাইন ডেস্ক

পশ্চিম তীরের নূর শামস শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় ৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন কিশোর। মঙ্গলবার রাতে এই হামলা চালানো হয়। হামলার লক্ষ্য ছিল শিবিরের সশস্ত্র প্রতিরোধ আন্দোলনের নেতাদের হত্যা করা।

আল জাজিরার প্রতিবেদক নিদা ইব্রাহিম জানিয়েছেন, হামলায় নিহতদের মধ্যে ১৫ বছরের আদনান জাবের এবং ১৬ বছরের মোহাম্মদ আহমদ এলাইয়ান ছিলেন। এছাড়াও ১৯ বছরের মোহান্নাদ কারাউই, ২০ বছরের জিব্রিল ঘাসসান জিব্রিল এবং ৪৯ বছরের মোহাম্মদ আলি ইউসিফও নিহত হয়েছেন।

জিব্রিল ঘাসসান জিব্রিলকে গত নভেম্বরে হামাস এবং ইসরায়েলের মধ্যে বন্দী বিনিময়ের চুক্তির অংশ হিসেবে মুক্তি দেওয়া হয়েছিল।   ইসরায়েলি বাহিনী শিবিরের প্রতিরোধ আন্দোলনের অন্যতম নেতা আবু শুজাকে টার্গেট করেছিল। তবে তিনি পূর্বের মতো হত্যার প্রচেষ্টা থেকে বেঁচে গেছেন।

এই ঘটনার পর তুলকারম প্রদেশে সাধারণ ধর্মঘোষণা জারি করা হয়। ফিলিস্তিনিরা ইসরায়েলি হামলার প্রতিবাদে রাস্তায় নেমেছে। হামাস এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে এবং পশ্চিম তীরের ফিলিস্তিনিদের প্রতিরোধ আন্দোলন আরও তীব্র করার আহ্বান জানিয়েছে।

গাজা যুদ্ধের শুরু থেকে পশ্চিম তীরে ইসরায়েলি হামলার পরিমাণ উল্লেখযোগ্যভাবে বেড়ে গেছে। এটা ফিলিস্তিনি জনগণের মধ্যে আরও অস্থিরতা সৃষ্টি করছে। বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর