ঢাকা, রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

সমাধিস্থলে নির্বাচনী প্রচারণার অভিযোগ, ট্রাম্পের কড়া সমালোচনা করলেন কমলা
অনলাইন ডেস্ক
কমলা হ্যারিস (বামে) ও ডোনাল্ড ট্রাম্প

বিতর্কের মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ট ট্রাম্প। যুক্তরাষ্ট্রের অরলিংটনের জাতীয় সমাধিস্থলে নির্বাচনী প্রচার চালিয়ে এই বিতর্কের জন্ম দেন তিনি। এ ঘটনায় ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন দেশটির ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। 

শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে কমলা হ্যারিস বলেন, “ট্রাম্প রাজনীতির স্বার্থে পবিত্র ভূমির অসম্মান করেছেন।”

গত সোমবার অরলিংটনের জাতীয় সমাধিস্থলে বিতর্কের মুখে পড়ে ট্রাম্পের নির্বাচনী শিবির। ওই দিন নিহত ১৩ সেনাসদস্যের প্রতি শ্রদ্ধা জানাতে সেখানে গিয়েছিলেন ট্রাম্প। তিন বছর আগে আফগানিস্তান থেকে প্রত্যাহারের পর ওই সৈন্যরা নিহত হন।

এদিকে সমাধিস্থলের ঘটনায় যারা সমালোচনা করেছেন, তাদের জবাব দিয়েছেন ট্রাম্প। গত বৃহস্পতিবার মিশিগানে অনুষ্ঠিত এক নির্বাচনী শোভাযাত্রায় তিনি এ বিষয়ে কথা বলেন। ট্রাম্প জানান, সমাধিক্ষেত্রে তাকে ছবি তোলার জন্য অনুরোধ করা হয়।

তিনি বলেন, “আমি সেখানে গেলাম, তারা আমাকে ছবি তোলার অনুরোধ করলেন। অথচ সমালোচকরা বলছেন, আমি নির্বাচনী প্রচার চালাচ্ছি।”

আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে ডেমোক্রেটিক পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন কমলা হ্যারিস। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়বেন রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প। সূত্র: বিবিসি

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর