ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ইসরায়েলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর রকেট হামলা
অনলাইন ডেস্ক

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ বলেছে, গাজার উপর নৃশংস আগ্রাসনের প্রতিক্রিয়া হিসেবে এবং দক্ষিণ লেবাননের অঞ্চলে হামলার প্রতিশোধ নিতে একাধিক ইসরায়েলি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে তাদের যোদ্ধারা।

হিজবুল্লাহ একটি সংক্ষিপ্ত বিবৃতিতে বলেছে, যোদ্ধারা বৃহস্পতিবার সন্ধ্যায় রামোত নাফতালি ব্যারাকে কামিকাজে ড্রোন এবং একাধিক রকেট দিয়ে হামলা চালায়।

প্রতিরোধ গোষ্ঠীটি বেইত হিলেল ব্যারাকে আল-সাহল ব্যাটালিয়নের কমান্ড সদর দফতর এবং ইয়ারা ব্যারাকের দক্ষিণে ওয়েস্টার্ন ব্রিগেড ৩০০-এর নতুন সদর দফতরেও ড্রোন নিক্ষেপ করে।

হিজবুল্লাহ বলেছে, দক্ষিণ লেবাননের সীমান্তবর্তী শহরগুলোতে ইসরায়েলি বিমান হামলার প্রতিক্রিয়ায় এ হামলা চালানো হয়েছে।

হিজবুল্লাহ যোদ্ধারা আল-তাইহাত পাহাড়ে ইসরায়েলি সেনাদের একটি সমাবেশেও রকেট ছুঁড়েছে। সেখানে তারা সরাসরি আঘাত হানার দাবি করে।

প্রতিরোধ গোষ্ঠীটি ইসরায়েলি আল-মালিকিয়াহ সাইটেও আর্টিলারি শেল দিয়ে আঘাত করেছিল। হামাসের আশ্চর্য অভিযানের পর গাজার বিরুদ্ধে গণহত্যামূলক যুদ্ধ শুরু করার পরপরই হিজবুল্লাহ এবং ইসরাইল গত বছরের অক্টোবরের শুরু থেকে মারাত্মক গোলাগুলি চলছে।

লেবাননের প্রতিরোধ আন্দোলন তার প্রতিশোধমূলক আক্রমণ চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। গাজায় ইসরায়েলি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত তাদের এই হামলা চলবে।

হিজবুল্লাহ কর্মকর্তারা বারবার বলেছেন, তারা ইসরায়েলের সাথে যুদ্ধ চায় না। তবে ইসরায়েল আঘাত করলে তারা বসে থাকবেন না।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর