ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

অবশেষে জামিন পেলেন কেজরিওয়াল
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

অবশেষে আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) তাকে জামিন দিয়েছেন সুপ্রিম কোর্ট। এর আগে দেশটির আর্থিক দুর্নীতি–সংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) ইডির মামলায় অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন। সর্বশেষ সিবিআইয়ের মামলাতেও জামিন পেলেন কেজরিওয়াল। 

ভারতীয় সুপ্রিম কোর্টের দুই বিচারপতির একটি বেঞ্চ এক রুলিংয়ে জানান, কেজরিওয়ালের গ্রেফতার আইনসম্মত তবে, অভিযোগ মাথায় নিয়ে মামলায় লড়তে থাকা বিরোধী জোটের এই শীর্ষ নেতা জামিনে মুক্ত থাকতে পারেন। সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত তার দেওয়া আদেশে বলেন, ‘দীর্ঘ কারাবাস স্বাধীনতার জন্য অন্যায্য বঞ্চনার সমান।’

এর আগে, মদের লাইসেন্স প্রদানের বিনিময়ে ভারতের আম আদমি পার্টি ঘুষ নিয়েছে- এমন অভিযোগে তিনি কয়েক মাস ধরে ছিলেন কারাবন্দি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচক ও অন্যতম বিরোধী হিসেবে আবির্ভূত কেজরিওয়াল দুর্নীতির দায়ে প্রথম গ্রেফতার হন এ বছরের মার্চ মাসে। তবে ভারতের সাধারণ নির্বাচনের সময় আদালত কেজরিওয়ালকে নির্বাচনি প্রচারণায় অংশ নেওয়ার জন্য মুক্ত করে দিয়েছিল। পরে ভোটগ্রহণ শেষে তাকে আবারও কারাগারের বন্দিদশায় ফিরে যেতে হয়।

সূত্র : এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর