ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বন্যা দেখতে গিয়ে নদীতে পড়ে গেলেন পশ্চিমবঙ্গের দুই সংসদ সদস্য
অনলাইন ডেস্ক

বন্যা পরিস্থিতি দেখতে গিয়ে স্পিডবোট থেকে নদীতে পড়ে গেলেন পশ্চিমবঙ্গের দুই জনপ্রতিনিধি। বীরভূমের জেলাশাসক-সহ প্রশাসনিক কর্তারাও আছে এই তালিকায়। বেশ কিছুক্ষণের চেষ্টায় তাঁদের উদ্ধার করা হয়েছে। তবে এখনও এক জনের খোঁজ পাওয়া যায়নি বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

স্থানীয় সূত্রে খবর, বুধবার বীরভূমের লাভপুরে প্লাবিত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন অন্তত ১৩ জন প্রশাসনিক কর্মকর্তা। বীরভূমের লাভপুরের ১৫টি গ্রাম ইতোমধ্যেই জলমগ্ন। প্রচুর মানুষ জলবন্দি হয়ে পড়েছেন। ছয়-সাতটি গ্রামের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। কুয়ে নদীর জল ঢুকছে হু হু করে। এই পরিস্থিতিতে স্পিডবোটে রওনা হয়েছিলেন বীরভূমের জেলাশাসক বিধান রায়, পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায়, সংসদ সদস্য সামিরুল ইসলাম এবং অসিত মাল, লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ প্রমুখ। যে যে গ্রামে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত, সেখানকার মানুষের খবরাখবর নিতে যাওয়ার সময় ঘটে বিপত্তি। আচমকা জলের তোড়ে কুয়ে নদীতে স্পিডবোট উল্টে যায়। জলে পড়ে যান পুলিশ সুপার ছাড়া বাকিরা। হুলস্থুল পরিস্থিতির সৃষ্টি হয়। তড়িঘড়ি প্রশাসনিক কর্তাদের উদ্ধার করতে নামেন স্থানীয় মানুষজন। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ছুটে আসে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

শেষ পাওয়া খবর অনুযায়ী, এক জন বাদে প্রত্যেককে উদ্ধার করা সম্ভব হয়েছে। সবাই এখন সুস্থ রয়েছেন। তবে ঘটনার আকস্মিকতায় তারা এখনই কেউ কিছু বলতে রাজি হননি। বন্যা পরিস্থিতির মধ্যে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর