ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ইসরায়েলের হামলায় নিহত ২৭৪, পাল্টা আক্রমণ হিজবুল্লাহর
অনলাইন ডেস্ক

লেবাননের বিভিন্ন এলাকায় ইসরায়েলের হামলায় অন্তত ২৭৪ জন নিহত হয়েছে। এই হামলায় আহত হয়েছে আরও ১০২৪ জনের বেশি মানুষ। হিজবুল্লাহর বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে আজ সোমবার লেবাননে এই হামলা চালানো হয়। ইসরায়েলি হামলার পাল্টা ব্যবস্থা হিসেবে ইসরায়েলেও রকেট ছুড়েছে হিজবুল্লাহ।

লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি একটি বিবৃতিতে জানিয়েছে, তারা লেবাননের দক্ষিণ ও পূর্বে ইসরায়েলি হামলার প্রতিশোধ নিতে ইসরায়েলি দুটি সামরিক ঘাঁটিকে লক্ষ্যবস্তু করেছে। হিজবুল্লাহ জানিয়েছে, লেবাননের দুটি ইসরায়েলি ঘাঁটিতে "ডজন ডজন রকেট" নিক্ষেপ করা হয়েছে। প্রতিশোধের অংশ হিসাবে দিনের শুরুতে আরও তিনটি সাইটকে লক্ষ্য করা হয়।

লেবানন থেকে রকেট ছোড়ার বিষয়টি ইসরায়েলি সেনাবাহিনীও নিশ্চিত করেছে। তারা বলছে, লেবানন থেকে ৩৫টি রকেট ছোড়া হয়েছে। এসব রকেট কারমেল এবং গ্যালিলির উত্তর, দক্ষিণ ও মধ্য অঞ্চলে ছোড়া হয়।

ইসরায়েলি সেনাবাহিনী তাদের টেলিগ্রাম চ্যানেলে এক বিবৃতিতে জানিয়েছে, বিমান প্রতিরক্ষা বাহিনী বেশ কয়েকটি রকেট প্রতিহত করেছে। আমরা ফাঁকা এলাকায় রকেট পড়ার ঘটনা শনাক্ত করেছি।

লেবাননের স্বাস্থ্যমন্ত্রী ফিরাস আবিয়াদ জানিয়েছেন, ইসরায়েলি বোমা হামলায় বাড়িঘর, চিকিৎসা কেন্দ্র, অ্যাম্বুলেন্স ও পলায়নরত মানুষের গাড়ি টার্গেট করা হয়েছে। তাদের হামলায় ২১ শিশু, ৩৯ জন নারী ও দুজন চিকিৎসকসহ অন্তত ২৭৪ জন নিহত হয়েছেন।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর