ঢাকা, বুধবার, ২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

লেবাননে ইসরায়েলি অভিযানের নাটকীয় ভিডিও প্রকাশ্যে
অনলাইন ডেস্ক

ইসরায়েল লেবাননে নতুন করে সীমিত আকারে স্থল অভিযান চালিয়েছে। কয়েকদিন ধরে চলমান বোমাবর্ষণের পর, প্রতিরোধ যোদ্ধাদের প্রধান নেতা হাসান নাসরুল্লাহ এবং আরও কয়েকজন শীর্ষ কমান্ডারকে হত্যার পর, ইসরায়েলি সেনাবাহিনী দক্ষিণ লেবাননে প্রবেশ করে।

ইসরায়েলের সেনাবাহিনীর দাবি, ইরান-সমর্থিত প্রতিরোধ যোদ্ধাদের অবকাঠামোগুলো এই অভিযানের মূল লক্ষ্য। তারা দাবি করে, এই স্থাপনাগুলো ইসরায়েলের উত্তরাঞ্চলীয় অঞ্চলগুলোর জন্য তাৎক্ষণিক হুমকি হয়ে উঠতে পারে। এ কারণে এই অভিযান চালানোর প্রয়োজনীয়তা অনুভব করেছে ইসরায়েল।

এর আগেই, ইসরায়েল লেবাননের নাগরিকদের দক্ষিণাঞ্চলে গাড়ি নিয়ে না যাওয়ার জন্য সতর্ক করেছিল। স্থানীয় সময় সোমবার গভীর রাতে, ইসরায়েলি বাহিনী লেবাননের ভেতরে প্রবেশ করে এবং তাদের অভিযান শুরু করে।

এই স্থল অভিযানের একটি নাটকীয় ভিডিও প্রকাশ্যে আসে। ভিডিওতে ইসরায়েলের ৯৮তম ডিভিশনের সেনাদের প্রস্তুতি নিতে দেখা যায়। ভিডিওতে মাটিতে তাদের হেলমেট এবং যুদ্ধের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সাজানো ছিল। এরপর সেনারা সামনের দিকে অগ্রসর হতে থাকে।

ইসরায়েলের এই আগ্রাসন বিশ্ব সম্প্রদায়ের তীব্র প্রতিবাদ সত্ত্বেও অব্যাহত রয়েছে। ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি জানিয়েছেন, তাদের এই যুদ্ধ লেবাননের সাধারণ মানুষের বিরুদ্ধে নয়, বরং প্রতিরোধ যোদ্ধাদের বিরুদ্ধে। ইসরায়েল এই হামলাকে বৈধতা দিতে চেষ্টা করছে, যদিও আন্তর্জাতিক পর্যায়ে এর বিরোধিতা বেড়েই চলেছে। বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর