ঢাকা, বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

বিরল মামলায় সিঙ্গাপুরের সাবেক মন্ত্রীর এক বছরের কারাদণ্ড
অনলাইন ডেস্ক

বিরল মামলায় সিঙ্গাপুরের সাবেক পরিবহন মন্ত্রী সুব্রামানিয়াম ইশ্বরানকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। ন্যায়বিচারে বাধা ও বিশাল মূল্যের উপহার নেওয়ার মামলায় বৃহস্পতিবার এ রায় দেয় আদালত। এই ঘটনায় আগেই তাকে দোষী সাব্যস্ত করা হয়েছিল।

৬২ বছর বয়সী সুব্রামানিয়াম ইশ্বরানের বিরুদ্ধে ক্ষমতায় থাকাকালীন ন্যায়বিচারের বাধা দেওয়া ও তিন লাখ ডলারের বেশি মূল্যের উপহার নেওয়ার অভিযোগে মামলা হয়েছিল। 

সিঙ্গাপুরের আদালতে মামলার তত্ত্বাবধানকারী বিচারপতি ভিনসেন্ট হুং বলেছেন, সাবেক এই মন্ত্রীর ক্ষমতার অপব্যবহার সরকারী প্রতিষ্ঠানের প্রতি জনগণের আস্থার সংকট তৈরি করেছে।

বিশ্বের কম দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় থাকা সিঙ্গাপুরে সাবেক একজন মন্ত্রীর কারাগারে যাওয়ার ঘটনা বিরল। দেশটির ইতিহাসে প্রায় পঞ্চাশ বছরের মধ্যে সাজা পাওয়া প্রথম রাজনৈতিক ব্যক্তি সুব্রামানিয়াম। যদিও সাবেক পরিবহণ মন্ত্রী এস ইশ্বরান তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

আদালত জানিয়েছেন, ৬২ বছর বয়সী ইশ্বরানকে আগামী কয়েক দিনের জন্য জামিনে থাকার অনুমতি দেওয়া হবে এবং সোমবার তার কারাগারের মেয়াদ শুরু হবে। এই মন্ত্রীকে চাঙ্গি কারাগারে সাজা ভোগ করতে হবে।

এই কারাগারে সাধারণত সিঙ্গাপুরের মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দীদের রাখা হয়। এর কারাগারের সেলগুলিতে ফ্যান নেই এবং বেশিরভাগ কয়েদি বিছানার পরিবর্তে খড়ের মাদুরে ঘুমায়।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর