ঢাকা, শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

দক্ষিণ বৈরুতে ইসরায়েলের টানা ১১টি বিমান হামলা!
অনলাইন ডেস্ক

লেবাননে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। গতকাল বৃহস্পতিবার লেবাননের দক্ষিণ বৈরুতে টানা ১১টি বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। হিজবুল্লাহসংশ্লিষ্ট একটি সূত্র এ তথ্য জানায়। 

ইসরায়েল গত সপ্তাহে লেবাননে স্থল অভিযান শুরু করে। এর পর থেকে এ পর্যন্ত এটি সবচেয়ে ভয়াবহ হামলা বলেও দাবি করেছে সূত্রটি। পরিচয় গোপন রাখার শর্তে হিজবুল্লাহর সূত্রটি বলেছে, দক্ষিণাঞ্চলের উপকণ্ঠে ১১ বার ধারাবাহিকভাবে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।

লেবাননের জাতীয় সংবাদ সংস্থা (এনএনএ) বলেছে, এ পর্যন্ত টানা ১০টির বেশি হামলার তথ্য নথিভুক্ত করা হয়েছে। লেবাননে ইসরায়েলের যুদ্ধ শুরুর পর এটি অন্যতম শক্তিশালী অভিযান। বৈরুতের বাইরে পাহাড়ি অঞ্চলগুলোতেও এ হামলার প্রভাব পড়েছে।

গতকাল সকালে ইসরায়েলি সামরিক বাহিনীর আরবি ভাষার মুখপাত্র আভিচায় আদরায়ি দক্ষিণ বৈরুতের বুর্জ এল-বারাজনেহ এলাকার বাসিন্দাদের এলাকা ছাড়ার জন্য একটি জরুরি সতর্কতা জারি করেন। পরে ওই মুখপাত্র বৈরুতের দক্ষিণে হাদাথ এলাকার জন্যও একটি উচ্ছেদের আদেশ জারি করেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক বিবৃতিতে আভিচায় আদরায়ি বলেন, আপনারা হিজবুল্লাহর ঘাঁটি ও স্বার্থসংশ্লিষ্ট এলাকার কাছে অবস্থান করছেন। আর আইডিএফ (ইসরায়েলি সামরিক বাহিনী) নিকট ভবিষ্যতে তাদের বিরুদ্ধে কাজ করবে।

সূত্র: এএফপি

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর