ঢাকা, শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

মুসলিম দেশগুলো আমাদের ‘ভাই’, সবার এক হতে হবে : ইরানের প্রেসিডেন্ট
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

সৌদি আরবসহ মুসলিম দেশগুলোকে তেহরান নিজেদের ‘ভাই’ হিসেবে দেখে বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান। ইসরায়েলকে মোকাবিলায় মুসলমানদের মধ্যে ঐক্যের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার কাতারের রাজধানী দোহায় সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে বৈঠককালে পেজেশকিয়ান এ মন্তব্য করেন। 

তিনি বলেন, আমরা সৌদি আরবসহ ইসলামিক দেশগুলোকে আমাদের ভাই বলে মনে করি। সব মতপার্থক্য একপাশে রেখে আমাদের একে অপরের সঙ্গে অভিন্নতা ও সমন্বয় বাড়ানো প্রয়োজন।

মাসুদ পেজেশকিয়ান বলেণ, ‘আমরা বিশ্বাস করি যে, বিশ্বজুড়ে ইসলাম প্রচারের কারণ ছিল মুসলমানদের মধ্যে বন্ধুত্ব ও ভ্রাতৃত্ব।’

এছাড়াও, ইরানের প্রেসিডেন্ট তার বক্তব্যে গাজা উপত্যকা এবং লেবাননের তিক্ত ও দুর্ভাগ্যজনক ঘটনাবলীর কথাও তুলে ধরেন, যা ইসরায়েলি আগ্রাসনের কারণে সৃষ্ট মুসলিম বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ সমস্যা।

পেজেশকিয়ান বলেন, যদি আজ ইহুদিবাদী শাসক গাজায় অপরাধ ও গণহত্যা করার সাহস করে থাকে, তবে তা করতে পারছে ইসলামি দেশগুলোর বিভেদ ও উদাসীনতার কারণে।

‘আমরা যদি আগ্রাসনের মোকাবিলায় ঐক্যবদ্ধ না হই, তবে আজ তা শুধু গাজা ও লেবাননের বিরুদ্ধে হলেও, আগামীতে হবে অন্যান্য মুসলিম শহর ও দেশের বিরুদ্ধে,’ বলেন তিনি। 

সূত্র : প্রেস টিভি।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর