ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হাসপাতাল থেকে বন্ডে সই করে বাড়িতে শোভন
অনলাইন ডেস্ক
শোভন চট্টোপাধ্যায়

প্রেসিডেন্সি জেল থেকে শনিবার রাতে নিজের গোলপার্কের ফ্ল্যাটে গিয়ে উঠলেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। সন্ধ্যায় রিস্ক বন্ডে সই করে হাসপাতাল থেকে ‘ছাড়া’ পাওয়ার পর শোভনকে প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে কিছু আনুষ্ঠানিকতা সেরে গোলপার্কের বাড়িতে গিয়ে উঠেন তিনি।

গত সোমবার নারদ মামলায় গ্রেফতার হওয়ার পর প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়া হয়েছিল শোভন চট্টোপাধ্যায়কে। মঙ্গলবার তার শারীরিক অবস্থার অবনতি হতেই তাকে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়। শুক্রবার নারদ মামলায় শোভন-সহ রাজ্যের চার নেতা-মন্ত্রীকে ‘গৃহবন্দি’ করার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত তারা নিজেদের বাড়িতেই কড়া নজরদারির মধ্যে থাকবেন। সেই মতো শোভনও তার গোলপার্কের বাড়িতেই গেলেন। 

শনিবার বিকেলে উডবার্ন ওয়ার্ডের বারান্দায় সাংবাদিক বৈঠক করে গুরুতর অভিযোগ করেন তিনি। জানান, ‘‘চক্রান্ত করে তাকে হাসপাতালে আটকে রাখা হয়েছে। মেডিক্যাল বোর্ড ছুটির ব্যাপারে সবুজ সঙ্কেত দিলেও তাকে ছাড়া হচ্ছে না।’’ হাসপাতালে কোনও চিকিৎসাই হচ্ছে না। আমি রিস্ক বন্ডে সই করতে রাজি। কিন্তু সেই বন্ডেও সই করতে দেওয়া হচ্ছে না।’

সূত্র : আনন্দবাজার পত্রিকা

বিডি প্রতিদিন/ফারজানা 



এই পাতার আরো খবর